Image default
খেলা

বিস্ফোরক পৃথ্বী-ধাওয়ান, ধোনিকে হারিয়ে অধিনায়ক হিসেবে আত্মপ্রকাশ পন্তের

মহেন্দ্র সিং ধোনিকে হারিয়ে অধিনায়ক হিসেবে আইপিএলের সফরনামা শুরু করলেন ‘শিষ্য’ ঋষভ পন্ত। সৌজন্যে দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ানের ধুন্ধুমার ব্যাটিং। ওপেনারদ্বয়ের ১৩৮ রানের পার্টনারশিপে ভর করে আইপিএলের প্রথম ম্যাচে সহজ জয় পেল দিল্লি ক্যাপিটালস। চেন্নাই’য়ের ১৮৯ রান তাড়া করতে নেমে ৭ উইকেটে জয় পেল দিল্লি।

টস জিতে এদিন ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাইকে প্রথমে ব্যাটিং’য়ের আমন্ত্রণ জানান দিল্লির নবনির্বাচিত অধিনায়ক পন্ত। মাত্র ৭ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায় সিএসকে। তৃতীয় উইকেটে মইন আলি এবং সুরেশ রায়নার ৫৩ রানের জুটি চাপের প্রেসার কুকার থেকে বের করে আনে চেন্নাইকে। ইয়েলো জার্সিতে অভিষেকে ২৪ বলে ৩৬ রানের ইনিংস খেলেন মইন।

আর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর গত মরশুমে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেওয়া সুরেশ রায়না ফের তাঁর জাত চেনালেন। মূলত রায়নার অর্ধশতরানের ইনিংসে ভর করেই বড় রানের লক্ষ্যে এগিয়ে যায় চেন্নাই। চতুর্থ উইকেটে আম্বাতি রায়ডুকে সঙ্গে নিয়ে ৬৩ রান যোগ করেন অভিজ্ঞ রায়না। ৩৬ বলে ঝোড়ো ৫৪ রান আসে বাঁ-হাতি ব্যাটসম্যানের ব্যাট থেকে। ২৩ রান করেন রায়ডু।

শেষদিকে ১৫ বলে ৩৪ রানের ক্যামিও ইনিংসে চেন্নাইকে ১৮৮ রানে পৌঁছে দেন স্যাম কারেন। ১৭ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন জাদেজা। ২৩ রানে ২টি উইকেট নিয়ে দিল্লির সবচেয়ে সফল বোলার আবেশ খান। ২টি উইকেট নেন ইংরেজ পেসার ক্রিস ওকসও। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই বোলারদের একবারের জন্যও মাথা তোলার সুযোগ দেননি পৃথ্বী-ধাওয়ান জুটি। পাওয়ার-প্লে’তে ৬৫ রান তুলে দিল্লির জয়ের রাস্তা সাফ করে দেন দুই ওপেনার। এরপর ব্যক্তিগত অর্ধশতরানের গন্ডি পেরিয়ে দলের জয় অনেকটাই সুনিশ্চিত করে ফেলেন পৃথ্বী-ধাওয়ান।

বিজয় হাজারের সাফল্য ধরে রেখে ৩৮ বলে ৭২ রানের বিস্ফোরক ইনিংস খেলেন পৃথ্বী। তাঁর ইনিংসে ছিল ৯টি চার এবং ৩টি ছয়। চতুর্দশ ওভারে পৃথ্বী যখন আউট হন, দিল্লির জয় তখন সময়ের অপেক্ষা। এরপর ৫৪ বলে ৮৫ রানে ফেরেন ধাওয়ান। কিন্তু ম্যাচের ভাগ্য তখন লেখা হয়ে গিয়েছে। ধাওয়ানের ইনিংসে ছিল ১০টি চার এবং ২টি ছয়। জয়ের ঠিক আগের মুহূর্তে ১৪ রানে আউট হন মার্কাস স্টোইনিস। পরের বলেই বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন পন্ত। দিল্লি অধিনায়ক ১২ বলে ১৫ রানে অপরাজিত থাকেন। আট বল বাকি থাকতেই জয় তুলে নেয় দিল্লি।

Related posts

ক্যানেলো আলভারেজের বিরুদ্ধে দুই মিডিয়া সমালোচককে তার লড়াই কভার করতে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে

News Desk

আবারও শূন্য রানে আউট সাকিব, ঘোর বিপদে মোহামেডান

News Desk

টাইগার উডস তার মাস্টার্স ক্যারিয়ারের সেরা ৫টি মুহূর্ত

News Desk

Leave a Comment