Image default
প্রযুক্তি

বাংলাদেশের ডিজিটাল কর্মসূচি বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত : মোস্তাফা জব্বার




ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে আজ তাঁর বাংলাদেশ সচিবালয়স্থ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনা মোঃ হাসিম সাক্ষাৎ করেছেন।

সাক্ষাৎকালে তাঁরা দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় বিশেষ করে টেলিযোগাযোগ খাত সংক্রান্ত বিভিন্ন বিষয়াদি নিয়ে মতবিনিময় করেন।

মন্ত্রী এসময় বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, মালয়েশিয়া বাংলাদেশের এক অকৃত্রিম বন্ধু। তিনি গত সাড়ে তের বছরে বাংলাদেশের টেলিযোগাযোগ খাতে অগ্রগতির চিত্র তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নের ধারাবাহিকতায় দেশের প্রতিটি খাতে বিস্ময়কর অগ্রগতি অর্জিত হয়েছে। বাংলাদেশের ডিজিটাল কর্মসূচি বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে কাজ করছে। মন্ত্রী বাংলাদেশকে বিনিয়োগের জন্য অত্যন্ত লাভজনক জায়গা হিসেবে উল্লেখ করে সরকারের বিনিয়োগবান্ধব নীতির সুযোগ কাজে লাগাতে মালয়েশিয়া ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

হাইকমিশনার তাঁর বক্তব্যে বাংলাদেশের বিভিন্ন খাতের অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন। তিনি মন্ত্রীকে মাল্টিমিডিয়া ইউনিভার্সিটি ও আজিয়াটার সহযোগিতায় মালয়েশিয়া সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে আগামী ৩ থেকে ৭ অক্টোবর কুয়ালালামপুরে অনুষ্ঠেয় ‘ডিজিটাল ইকোনমি প্রোগ্রাম ফর বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচিতে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানান।







Previous articleভোলায় ৮ দিন পর বাড়ি ফিরলেন নিখোঁজ ১৩ জেলেNext articleট্যাব সরবরাহ করায় ওয়ালটনকে পরিসংখ্যান ব্যুরোর ধন্যবাদ

Source link

Related posts

চীনের বিরুদ্ধে ৩০ হাজার প্রতিষ্ঠানে সাইবার হামলার অভিযোগ

News Desk

নিজেদের তৈরি সুপার কম্পিউটার উদ্বোধন করলো ইরান

News Desk

কোনো ডেটা না হারিয়ে WhatsApp ও Instagram অ্যাকাউন্ট ডিলিট করবেন যেভাবে

News Desk

Leave a Comment