Image default
খেলা

৮৭ রানের লিড নিয়ে অলআউট ভারত

ঢাকা টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২২৭ রানের জবাবে  ৩১৪ রানে অলআউট হয়েছে ভারত। দ্বিতীয় দিনের শুরুতে তাইজুলের ঘূর্ণিতে চাপে পড়লেও শ্রেয়াস আইয়ার ও ঋষভ পন্থের অর্ধশতকে ঘুরে দাঁড়ায় ভারত। শেষ পর্যন্ত ৩১৪ রানে অল আউট হয় ভারত। ৮৭ রানের লিড পায় ভারত। 




প্রথম দিনের ১৯ রান নিয়ে খেলতে নেমে দ্বিতীয় দিনের শুরুতেই উইকেট হারায় ভারত। দলীয় ২৭ রানে প্রথম উইকেট হারায় ভারত। ৪৫ বলে ১০ রান করা লোকেশ রাহুলকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন স্পিনার তাইজুল ইসলাম। 



এরপর দলীয় ৩৮ রানে ভারতের আরেক ওপেনার শিবমন গিলকে সাজঘরে ফেরান তাইজুল। ৩৯ বলে ২০ রান করে আউট হন গিল। গিলের বিদায়ের পর পূজারাকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার চেষ্টা করেন বিরাট কোহলি।



তবে দলীয় ৭২ রানে ফের আঘাত হানেন তাইজুল ইসলাম। ৫৫ বলে ২৪ রান করা পূজারাকে আউট করেন তাইজুল। শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৮৬ রান সংগ্রহ করে লাঞ্চ বিরতিতে যায় ভারত। কোহলি ১৮ ও ঋষভ পন্থ ১২ রান করে অপরাজিত থাকেন।



লাঞ্চ বিরতি থেকে ফিরে আবারও উইকেট হারায় ভারত। দলীয় ৯৪ রানে বিরাট কোহলিকে সাজঘরে ফেরান পেসার তাসকিন আহমেদ। ৭৩ বলে ২৪ রান করে সোহানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান কোহলি। তার বিদায়ের পর ক্রিজে আসেন শেয়াস আইয়ার।



ঋষভ পন্থকে সঙ্গে নিয়ে মারমুখী ভঙ্গিতে ব্যাটিং করতে থাকেন আইয়ার। ওয়ানডে মেজাজে ব্যাটিং করে নিজের অর্ধশতক তুলে নেন ঋষভ পন্থ। চার-ছক্কায় তান্ডব চালান তিনি। অন্যদিকে ব্যাক্তিগত ২১ রানে সাকিবের বলে সোহান স্ট্যাম্পিং মিস করলে জীবন পান আইয়ার। এরপর সাবলীল ব্যাটিং করতে থাকেন আইয়ার। ৬০ বলে তিনিও পৌঁছে যান নিজের অর্ধশতকে।



শেষ পর্যন্ত ৪ উইকেটে ২২৬ রান করে চা পান বিরতিতে যায় ভারত। ঋষভ পন্থ ৯০ বলে ৮৬ ও শ্রেয়াস আইয়ার ৬৮ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন। 



বিরতি থেকে ফিরে দেখেশুনে খেলতে থাকেন শ্রেয়াস আইয়ার ও ঋষভ পন্থ। তবে দলীয় ২৫৩ রানে উইকেট হারায় ভারত। সেঞ্চুরি থেকে মাত্র ৭ রান দূরে থাকতে পন্থকে আউত করেন মেহেদী মিরাজ। পন্থের বিদায়ে ১৫৯ রানের জুটি ভাঙ্গে ভারতের। এরপর ক্রিজে আসা অক্ষর প্যাটেলকে সাজঘরে ফেরায় সাকিব আল হাসান। 



দলীয় ২৬৪ রানে ১১ বলে মাত্র ৪ রান করে আউট হন অক্ষর প্যাটেল। এরপর ভারত শিবিরে আবারও আঘাত হানেন সাকিব। এবার শ্রেয়াস আইয়ারকে সাজঘরে ফেরান তিনি। দলীয় ২৭১ রানে ১০৫ বলে ৮৭ রান করে আউট হন আইয়ার। 

আইয়ারের বিদায়ের পর আউট হন রবিচন্দ্রন অশ্বিন। দলীয় ২৮৬ রানে ৩০ বলে ১২ রান করে সাকিবের বলে আউট হন তিনি। অশ্বিনকে আউট করে ক্যারিয়ারের ৬৫০তম উইকেট শিকার করেন সাকিব আল হাসান। এরপর দলীয় ৩০৫ রানে উমেশ যাদবের উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। ১৩ বলে ১৪ রান করে আউট হন যাদব। 

শেষ ব্যাটার হিসেবে সিরাজ আউট হলে অলআউট হয় ভারত। দলীয় ৩১৪ রানে সাকিবের চতুর্থ শিকার হন সিরাজ। শেষ পর্যন্ত ৩১৪ রানে অলআউট হয় ভারত। সাকিব ও তাইজুল নেন ৪টি করে উইকেট।    

 

 

 

Source link

Related posts

জয় দিয়ে আইপিএল মিশন শুরু সাকিবের কলকাতার

News Desk

রোনালদোর রেকর্ডে ভাগ বসালেন স্প্যানিশ তারকা মোরাতা

News Desk

PETA ছুটিতে থাকাকালীন ব্রিটনি মাহোমসের ডলফিনের ফটোগ্রাফির নিন্দা করেছে৷

News Desk

Leave a Comment