Image default
খেলা

৬ মিনিট ১২ সেকেন্ডের সালাহ ম্যাজিক

মাত্র ৬ মিনিট ১২ সেকেন্ড, এই সময়ে কি কি কাজ করতে পারেন একজন সাধারণ মানুষ? আর যে কেউ যায় করতে পারুক না কেন, এই ৩৭২ সেকেন্ডের মধ্যেই তিন গোল করে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসের দ্রুততম হ্যাটট্রিকের মালিক হয়ে গেছেন লিভারপুলের মিশরীয় রাজা মোহাম্মদ সালাহ। দলের সবচেয়ে বড় তারকার এমন পারফরম্যান্সেই চ্যাম্পিয়নস লিগে রেঞ্জার্সকে ৭-১ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল।   

গ্লাসগোতে রেঞ্জার্সের বিপক্ষে ম্যাচের ১৭ মিনিটেই গোল খেয়ে পিছিয়ে পড়েছিল লিভারপুল। তবে রেঞ্জার্সের সাফল্য ওই পর্যন্তই। বাকি সময়টা পুরো মাঠে শুধু অল রেডদের রাজত্ব। 

১২ বছরের মধ্যে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আসা রেঞ্জার্সকে হতাশ করে একের পর এক বল জালে জড়িয়েছে ফিরমিনো-সালাহরা।দ্বিতীয়ারর্ধ্বে বদলি নামা সালাহ ঝড়ে ইউরোপীয়ান আসরে সবচেয়ে বড় পরাজয়ের রেকর্ড স্পর্শ করেছে স্বাগতিক রেঞ্জার্স।

১৭ মিনিতেই ১ গোলে পিছিয়ে পড়ার পর  ২১ মিনিটে ফিরমিনোর গোলে সমতা ফেরায় লিভারপুল। প্রথমার্ধ্ব শেষে ১-১ সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল। তখনও বোঝা যায়নি রেঞ্জার্সের উপর দিয়ে কি ঝড় বইতে চলেছে।

দ্বিতীয়ার্ধ্বে মাঠে নেমেই স্বাগতিকদের ওপর রীতিমত গোলবন্যা বইয়ে দিয়েছে লিভারপুল। ৫৫ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ও রেডদের ম্যাচে এগিয়ে নেন এই মৌসুমে নিজেকে নতুন করে ফিরে পাওয়া ফিরমিনো।

৬৬ মিনিটে ফিরমিনোর পাস থেকেই ব্যবধান ৩-১ করেন ডারউইন নুনেজ। এই গোলের দুই মিনিট পরই নুনেজকে তুলে নিয়ে সালাহকে মাঠে নামায় লিভারপুল বস ইয়ুর্গেন ক্লপ। 



মাঠে নামার পর নিজের প্রথম গোল করতে মাত্র ৭ মিনিট সময় নিয়েছেন সালাহ।  ৭৫ মিনিটে লিভারপুলকে ৪-১ গোলে এগিয়ে নেন সালাহ। এই গোলের ঠিক ঠিক ৬ মিনিট ১২ সেকেন্ডের মাথায় ম্যাচের ৮১ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ইজিপশিয়ান কিং। মাঝে ৮০ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন সালাহ।

মাত্র ৬ মিনিট ১২ সেকেন্ডের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করেই ইতিহাস গড়ে ফেলেন সালাহ। চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে দ্রুততম হ্যাটট্রিকের মালিক এখন থেকে লিভারপুলের এই ফরোয়ার্ড। এর আগে ২০১১ সালে ডায়নামো জাগরেবের বিপক্ষে লিঁওর ৭-১ গোলে জয়ের ম্যাচটিতে দ্রুততম সময়ে হ্যাটট্রিকের রেকর্ড গড়েছিলেন বাফেটিম্বি গোমিজ।

রেঞ্জার্সের জালে ম্যাচের ৮৭ মিনিটে শেষ পেরেকটি ঠুকে দেন লিভারপুলের তরুণ তুর্কি হার্ভি এলিয়ট। প্রতিপক্ষের ডেরা থেকে ৭-১ গোলের বিশাল জয়ে তৃপ্তির হাসি নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল।

দিনের আরেক ম্যাচে আয়াক্সকে ৪-২ গোলে পরাজিত করে চার ম্যাচের সবগুলো জিতে গ্রুপ-এ’র শীর্ষ দল হিসেবে নক আউট পর্ব নিশ্চিত করেছে  নাপোলি।

Source link

Related posts

ইউএস স্প্রিন্টার নোয়া লাইলস 1 বিশ্ব চ্যাম্পিয়নশিপে 100 মিটার জয়ের পর উসাইন বোল্টের রেকর্ড থেকে সরে গেছে

News Desk

লঙ্কান লিগে তাসকিনের পারফরম্যান্স নিয়ে বিসিবি যা বলছে তা এখানে

News Desk

NC-তে $200 বোনাস পান এবং অন্যান্য রাজ্যে $150 প্রোমো কোড DraftKings সহ পান

News Desk

Leave a Comment