Image default
খেলা

৩০ বারের চেষ্টায়…

সপ্তম বারের চেষ্টায় রাজত্ব পুনরুদ্ধার করে অধ্যবসায়ের অনন্য নজির গড়েছিলেন স্কটল্যান্ডের রাজা রবার্ট ব্রুস। এক দিক থেকে রাজা রবার্ট ব্রুসের চেয়েও অধ্যবসায়ের বড় নজির গড়লেন মাগদা লিনেত্তে! পোল্যান্ডের ৩০ বছর বয়সী এই মেয়ে যে সফল হলেন ৩০ বারের চেষ্টায়!

না, এখনো গ্র্যান্ড স্লাম শিরোপা সাফল্যের মুখ দেখেননি মাগদা লিনেত্তে। সবে মাত্র সেমিফাইনালে উঠেছেন। গতকাল দুই বারের গ্র্যান্ড স্লাম ফাইনালিস্ট ক্যারোলিনা প্লিসকোভাকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারে পা রেখেছেন। তবে মাগদা লিনেত্তের জন্য গ্র্যান্ড স্লামের সেমিতে ওঠাটাও অনেক বড় ব্যাপার। পোলিশ মেয়ে এর আগেই ২৯টি গ্র্যান্ড স্লামে অংশ নেন। কিন্তু কখনোই তৃতীয় রাউন্ডের বাধা পেরোতে পারেননি। তারপরও হতাশায় রণেভঙ্গ দেননি। বরং ‘একবার না পারিলে দেখ শতবার’  প্রবাদে উজ্জীবিত হয়ে গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে খেলেই গেছেন। অবশেষে ৩০ বারের চেষ্টায় তৃতীয় রাউন্ডের গিট্টুই শুধু খুলেননি, আরো দুই ধাপ পেরিয়ে তিনি এখন সেমিফাইনালে।



গতকাল প্লিসকোভার বিপক্ষে ৬-৩, ৭-৫ গেমে জয়টাকে তিনি নিজেই যেন বিশ্বাস করতে পারছিলেন না! জয়সূচক পয়েন্টটি পাওয়ার পরই হাতের র‍্যাকেটটা ছুড়ে মেরে এমনভাবে বিস্ময় প্রকাশ করেন, নিজের জয়কে তার নিজের কাছেই অবিশ্বাস্য মনে হচ্ছিল! শুধু উদযাপন ভঙ্গিতে নয়, পরে মুখেও নিজের বিস্ময় প্রকাশ করেছেন পোলিশ সুন্দরী, ‘আমি সত্যিই খুব আবেগী হয়ে পড়েছিলাম। আমার বিশ্বাসই হচ্ছিল না। আমার স্বপ্ন সত্যি হয়েছে। আমি খুব খুব খুশি এবং কৃতজ্ঞ।’

সেমিফাইনালে তার প্রতিপক্ষ বেলারুশের মেয়ে সাবালেঙ্কা। মেয়েদের এককের অন্য সেমিফাইনালে যিনি ৬-৩, ৬-২ গেমে হারিয়েছেন ক্রোয়েশিয়ার ডোনা ভেকিচকে।

Source link

Related posts

“নিউ হাইটস”-এর উন্মত্ত লাইভ পারফরম্যান্সের সময় কাইলি কেলসি একটি জেসন কেলসি মাস্ক দিয়ে তার মুখ রক্ষা করে।

News Desk

আইওয়া দীর্ঘ ক্যারিয়ারের পর ক্যাটলিন ক্লার্কের 22 নং অবসর নিচ্ছেন

News Desk

স্টেফন ডিগস এনএফএল ব্লকবাস্টার মুভিতে বিল থেকে টেক্সানদের কাছে লেনদেন করা হয়েছিল

News Desk

Leave a Comment