Image default
খেলা

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি জায়গা পেলো বাংলাদেশ। র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকার কারণে টাইগারদের বাছাই পর্বে খেলতে হবে না। র‌্যাঙ্কিংয়ের সুবিধা নিয়ে বাংলাদেশের সঙ্গে সরাসরি ১২ দলের কোঠায় জায়গা করে নিয়েছে আফগানিস্তানও।
যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ানে আয়োজন করা হবে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে রেকর্ড ২০টি দল অংশ নেবে। ২০২২ আসরের সেরা আট দল, আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র এবং চলতি বছরের ১৪ই নভেম্বরের মধ্যে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা পরবর্তী দুটি দল সরাসরি জায়গা পাবে সুপার টুয়েলভে। বাকি ৮ দল নির্বাচিত হবে মহাদেশীয় বাছাই পর্বের মাধ্যমে। আফ্রিকা, এশিয়া ও ইউরোপ মহাদেশ থেকে দুটি করে দল সুযোগ পাবে। আমেরিকা ও পূর্ব এশিয়া-প্যাসিফিক কোয়ালিফাইয়ারের মাধ্যমে আসবে দুটি দল। এবারের আসর থেকে সরাসরি ২০২৪ বিশ্বকাপে জায়গা পেয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডস। আপাতত আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ৯ নম্বরে রয়েছে সাকিব আল হাসানের দল।

 

১০ নম্বরে আফগানিস্তান। ১৪ই নভেম্বরের মধ্যে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের পেছানোর সম্ভবনা নেই। ৭ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজ এবারের বিশ্বকাপের প্রথম পর্ব থেকে ছিটকে গিয়েছিল। কিন্তু আগামী আসরে আয়োজক হিসেবে সরাসরিই অংশ নেবে তারা।

Related posts

ব্রাজিলের সামনে আগের চেয়েও বেশি অভিজ্ঞ সুইজারল্যান্ড

News Desk

পেড্রির গোলে কষ্টার্জিত জয় বার্সার

News Desk

ডজার্স ম্যানেজার ডেভ রবার্টস দলের ‘নাইট প্রাইড’-এর জন্য সমর্থন প্রকাশ করেছেন: ‘সবাইকে স্বাগত জানাই’

News Desk

Leave a Comment