খেলা

স্বস্তি এনে দিলেন তাসকিন

দলীয় ৩৪ রানের সময় আফগানিস্তানের তৃতীয় উইকেটটি তুলে নেন সাকিব আল হাসান। তখন সবাই ভেবেছিল, আফগানদের ইনিংস বেশি দূর আগাবে না। কিন্তু সেখান থেকেই ঘুরে দাঁড়ায় সফরকারীরা। চতুর্থ উইকেট জুটি ক্রমশ চোখ রাঙাচ্ছিল টাইগারদের।

অবশেষে স্বস্তি এনে দিয়েছেন তাসকিন আহমেদ। ২৫তম ওভারে বল করতে এসে প্রথম বলেই রহমত শাহকে বোল্ড করেছেন তিনি। এর মধ্য দিয়ে নাজিবউল্লাহ জাদরানের সঙ্গে রহমত শাহের ৮৯ রানের জুটি ভাঙলো। আফগানিস্তানের দলীয় সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেট হারিয়ে ১২৩ রান। তার আগে ৫২ রান করেছেন রহমত শাহ। ২৯তম ওভার করতে এসে প্রথম বলে আবারও তাসকিনের আঘাত। এবার তার শিকার ক্রমশ ভয়ঙ্কর হতে থাকা নাজিবউল্লাহ জাদরান। মুশফিকের হাতে কটবিহাইন্ডের শিকার হওয়ার আগে করেছেন ৬১ বলে ৫৪ রান।

শেষ খবর পাওয়া পর্যন্ত আফগানদের সংগ্রহ ২৯ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪০ রান। ০ রানে ব্যাট করছেন রহমানউল্লাহ গুরবাজ ও ৮ রানে অপরাজিত মোহাম্মদ নবি। এর আগে পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে প্রথম ওভারেই মুস্তাফিজুর রহমানের বলে ৯ রান তুলে নেন দলটির দুই ওপেনার রহমত শাহ ও রিয়াজ হাসান। এর পরই মুস্তাফিজকে আক্রমণ থেকে সরিয়ে নেন অধিনায়ক তামিম ইকবাল।


উইকেটশিকারি সাকিবকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি: এএফপি/গেট্টি ইমেজ

তার এ সিদ্ধান্ত যে সঠিক ছিল, তা এর পরের ওভারগুলোতেই প্রমাণিত হয়। তরুণ পেসার শরিফুল ইসলাম নিজের প্রথম ওভার করতে এসে মাত্র এক রান খরচ করেছেন। এই ওভারেই রানআউটের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান রিয়াজ হাসান। দুর্দান্ত এক থ্রোতে তাকে আউট করেন আফিফ হোসেন। তৃতীয় ওভার করতে এসে কোনো রানই দেননি তাসকিন আহমেদ। এই পেসারের বলগুলো যেন বুঝতেই পারছিল না আফগান ব্যাটাররা।

এর পরের ওভার করতে এসে আবারও শরিফুলের আঘাত। পঞ্চম বলে কটবিহাইন্ডের শিকার হন অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি। এই ওভারে মাত্র ৬ রান দিয়েছেন শরিফুল। দলীয় দশম ও নিজের দ্বিতীয় ওভার করতে এসে আফগান শিবিরে আঘাত হেনেছেন সাকিব আল হাসান। তার ডেলিভারিটি বুঝতেই পারেননি আজমতুল্লাহ উমরজাই। ওই ওভারের প্রথম বলটি সামনে এগিয়ে মারতে গিয়ে মিস করেছেন আফগান ব্যাটার। আর সেটি মুহূর্তেই ধরে স্ট্যাম্পে লাগিয়ে দেন উইকেটের পেছনে দাঁড়িয়ে থাকা মুশফিকুর রহিম।

Source link

Related posts

সিটির হারের দিনে বিধ্বস্ত লিভারপুল

News Desk

ভারতের ভয়াবহ করোনা পরিস্থিতিতে উদ্বিগ্ন রামোস

News Desk

বিশ্বকাপে ফুটবলারদের সঙ্গিনীরা থাকবেন না প্রমোদতরীতে

News Desk

Leave a Comment