Image default
খেলা

স্কোয়াডে থাকছেন লিটন, যোগ হবেন একজন

শ্রীলঙ্কার বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন লিটন দাস। ম্যাচের ইনিংস বিরতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন হতাশা প্রকাশ করে জানিয়েছিলেন, লিটনকে ওপেনিং বদলে মিডল অর্ডারে খেলানো উচিত।

তা করেনি টিম ম্যানেজম্যান্ট। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচেও তামিমের উদ্বোধনী সঙ্গী ছিলেন লিটন। এদিন ভালো কিছুর আশা জাগিয়েও ৪২ বল খেলে মাত্র ২৫ রান করেই সাজঘরে ফিরে গেছেন তিনি। ফলে গুঞ্জন চাউর হয়ে যায়, শেষ ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়ছেন লিটন। তার জায়গায় নেয়া হচ্ছে বাঁহাতি ওপেনার নাইম শেখকে।

মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে যায় এ খবর। অথচ কোনো ভিত্তিই ছিল না এ খবরের। কেননা তৃতীয় ম্যাচের স্কোয়াড এখনও ঘোষণা করেনি বিসিবি। আজ সন্ধ্যার মধ্যে শেষ ম্যাচের স্কোয়াড ঘোষণা করার কথা রয়েছে তাদের।

স্কোয়াড বিষয়ে জানতে চাওয়া হলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু উড়িয়ে দিয়েছেন লিটনকে বাদ দেয়ার সম্ভাবনা। তিনি সাফ জানিয়েছেন, শেষ ম্যাচের স্কোয়াডেও থাকছেন লিটন। তবে প্রথম দুই ম্যাচের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে যোগ করা হবে আরও একজন খেলোয়াড়।

প্রধান নির্বাচক সরাসরি বলেননি, কে হতে চলেছেন সেই ১৬ নম্বর খেলোয়াড়। তবে তার কথাবার্তায় ইঙ্গিত মিলেছে, স্ট্যান্ডবাইয়ে থাকা বাঁহাতি ওপেনার নাইমকেই দলে নেয়া হবে ১৬ নম্বর সদস্য হিসেবে। প্রথম ম্যাচের এ আভাস দিয়ে রেখেছিলেন খালেদ মাহমুদ সুজনও।

এদিকে নাইমকে ১৬ নম্বর হিসেবে যোগ করেই শেষ হবে না স্কোয়াড ঘোষণার কাজ। শেষ ম্যাচের আগে আবার দুই খেলোয়াড়কে ঘরোয়া ক্রিকেটের প্রস্তুতি নেয়ার জন্য ছেড়ে দেবে টিম ম্যানেজম্যান্ট। অর্থাৎ ২৮ মে, শুক্রবারের ম্যাচটিতে বাংলাদেশের স্কোয়াডে থাকবে ১৪ জন খেলোয়াড়। তবে কনকাসনে বিষয়টিও মাথায় রাখা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক।

উল্লেখ্য, গত ২০ মে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ। পাশাপাশি স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছিল ৪ জনকে। সেখান থেকেই একজনকে যোগ করা হবে স্কোয়াডে। তবে বৃহস্পতিবার অনুশীলনের পর আবার ১৪ জনকে রেখে বাকিদেরকে ছেড়ে দেয়া হবে।

প্রথম দুই ওয়ানডের বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল খান, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদি হাসান ও শরিফুল ইসলাম।

স্ট্যান্ডবাই: নাইম শেখ, তাইজুল ইসলাম, শহিদুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব।

Related posts

আশা দেখিয়েও ইনিংস বড় করতে ব্যর্থ বিশ্বকাপজয়ী তামিম-হৃদয়

News Desk

প্রকাশিত হয়েছে বিশ্বকাপের চূড়ান্ত সূচি

News Desk

কাতারের মহারণে যা কিছু প্রথম দেখবে বিশ্ব

News Desk

Leave a Comment