Image default
খেলা

সৌম্য-লিটনের এই বিরতি ‘শাপে বর’

শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডের দলে ডাক পান নাঈম শেখ। তখনই অনুমান করা গিয়েছিল, এ ম্যাচের একাদশে সুযোগ হারাবেন লিটন দাস। ম্যাচে ঘটল তেমনটিই। লিটনের বাদ পড়াটাকে ইতিবাচক হিসেবে দেখছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ।

নিজের খেলা সবশেষ ৮টি ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে মোটে ১০১ রান করেছেন লিটন। ফিফটি তো দূরের, নেই ত্রিশোর্ধ্ব কোনো ইনিংস। রানের খাতা খুলতে ব্যর্থ হয়েছেন তিনবার। তার পরিবর্তে নাঈমকে সুযোগ দেওয়া আখেরে দলের লাভই দেখছেন আফতাব।

আফতাব জানান, ‘লিটনের প্রতিভা নিয়ে সংশয় নেই। কিন্তু আপনাকে বুঝতে হবে নাঈমের মতো ক্রিকেটার অপেক্ষায়। তাকেও সুযোগ দেওয়া উচিৎ। এতে দলীয় শক্তির জায়গাটা বোঝা যাবে। দলের সঙ্গে থেকে এ ম্যাচেও সুযোগ পাননি সৌম্য সরকার। তাকেও নিয়ে সমালোচনা ঢের। সৌম্য-লিটনদের এখন নিজেকে অনুধাবনের সময় বলে মনে করেন আফতাব।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দল লিজেন্ড অব রূপগঞ্জের হেড কোচ আফতাব বলেন, ‘আমি লিটন-সৌম্য দুজনের কথাই বলবো। তারা অবশ্যই প্রতিভাবান, তাদের ব্যাড প্যাচ যাচ্ছে। নিজেদের উপর থেকে চাপ সরাতে এই বিরতি প্রয়োজন ছিল। দলের চাপ, সমর্থকদের চাপ, মিডিয়ার চাপ সামলানো সহজ কাজ নয়। এখান তারা নিজেদের কোচের সঙ্গে আলাদা সময় কাজ করতে পারবে। তাদের কি নিয়ে কাজ করা উচিৎ সেটি নিয়ে ভাবনা তৈরি হবে।

Related posts

সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

News Desk

জায়ান্টদের বিরুদ্ধে জয়ে রেডস রুকি এলি ডি লা ক্রুজ একটি রেকর্ড ভেঙেছেন

News Desk

কেমন করবে বাংলদেশ, দূর্বলতা ও শক্তিশালী দিক কোথায়

News Desk

Leave a Comment