Image default
খেলা

সেমিতে ওঠার লড়াইয়ে গোলশূন্য থেকে বিরতিতে ব্রাজিল-ক্রোয়েশিয়া

কাতার বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইবালে গোলশূন্য থেকে প্রথমার্ধ শেষ করেছে ক্রোয়েশিয়া ও ব্রাজিল। শুক্রবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় আল রায়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে মাঠে নামে দু’দল। ম্যাচের শুরু থেকেই গোলের লক্ষ্যে খেলতে থেকে দু’দল। তবে গোলের দেখা পায়নি কেউ। শেষ পর্যন্ত গোলশূন্য থেকে বিরতিতে যায় ব্রাজিল ও ক্রোয়েশিয়া। 




ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু’দল। ম্যাচের ১০ মিনিটে সাজানো আক্রমণে ওঠে ব্রাজিল। বাম প্রান্ত দিয়ে বল নিয়ে ডি বক্সে ঢুকার চেষ্টা করে রাফিনহা। তবে সেখান থেকে ক্রস করতে ব্যর্থ হন তিনি। ম্যাচের ১২ মিনিটে ডান দিক থেকে ক্রস করেন মারিও প্যাসালিচ তবে তাতে পা ছোঁয়াতে ব্যর্থ হন ওসিপ জুরানোভিচ। এরপর ম্যাচের ১৪ মিনিটে কর্নার পায় ক্রোয়েশিয়া। তবে সেখান থেকে সুবিধা করতে পারেনি তারা। 



এরপর খেলার গতি কিছুটা কমিয়ে এনে নিজেদের মধ্যে বল দেওয়া নেওয়া করে আক্রমণে ওঠার চেষ্টা করে ব্রাজিল। ম্যাচের ২০ মিনিটে বাম দিক থেকে আক্রমণে ওঠে ব্রাজিল। ডি বক্সের ভেতরে নেইমারের সঙ্গে ওয়ান টু করে বল পেয়ে শট করলেও তা আটকে দেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডাররা। এরপর পাওয়া বলে নেইমার শট করলেও তা আটকে দেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচ।



ম্যাচের ২৩ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট করেন ক্যাসেমিরো। তবে তা ডিফেন্ডারের গায়ে লেগে কর্নার হয়। কর্নার থেকেও সুবিধা করতে পারেনি ব্রাজিল। ম্যাচের ২৫ মিনিটে ওসিপ জুরানোভিচকে ফাউল করার কারণে হলুদ কার্ড দেখেন দানিলো। ডান প্রান্ত থেকে ফ্রি কিক পায় ক্রোয়েশিয়া। সেখান থেকে মড্রিচের নেওয়া ফ্রি কিক ক্লিয়ার করে দেন থিয়াগো সিলভা।



ম্যাচের ২৮ মিনিটে মাঝমাঠ থেকে ফ্রি কিক পায় ব্রাজিল। তবে তা থেকে কোন সুবিধা করতে পারেনি তারা। ম্যাচের ৩০ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট করেন ইভান পেরিসিচ। তবে তা চলে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে। এরপর ম্যাচের ৩১ মিনিটে নেইমারকে ফাউল করার কারণে মার্সেলো ব্রোজোভিচকে হলুদ কার্ড দেখান রেফারি। 



ম্যাচের ৩৫ মিনিটে ব্রাজিল আক্রমণে গেলেও তা থেকে গোল পেতে ব্যর্থ হয় তারা। এরপর ম্যাচের ৩৭ মিনিটে আক্রমণে যায় ক্রোয়েশিয়া। তবে তা ক্লিয়ার করে দেয় ডিফেন্ডাররা। ম্যাচের ৪১ মিনিটে ডি বক্সের সামান্য বাইর থেকে ফ্রি কিক পায় ব্রাজিল। সেখান থেকে নেইমারের নেওয়া ফ্রি কিক সহজেই নিজের গ্লাভসে নেন ডমিনিক লিভাকোভিচ।



এরপর গোলের লক্ষ্যে বেশ কিছু আক্রমণ করে দু’দল। তবে শেষ পর্যন্ত গোল না হওয়ায় গোলশূন্য থেকেই প্রথমার্ধ শেষ করে ব্রাজিল ও ক্রোয়েশিয়া।
 

Source link

Related posts

কলকাতার দুই খেলোয়াড় করোনা পজিটিভ

News Desk

কোনো ম্যাচ না খেলিয়েই রাহীকে বাদ, যে ব্যাখ্যা দিলেন নান্নু

News Desk

যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজ ‘ইতিহাস’ গড়তে চায় ইংল্যান্ড

News Desk

Leave a Comment