Image default
খেলা

শ্রীলঙ্কা সিরিজ নিয়ে সবার গর্ব করা উচিত : সাকিব

প্রত্যাশা ছিল হোয়াইটওয়াশের। কিন্তু সিরিজের শেষ ওয়ানডেতে বড় হারে সেই আশা পূরণ হয়নি বাংলাদেশের। সন্তুষ্ট থাকতে হয়েছে সিরিজ জয় করেই। কিছুটা আক্ষেপ তাই আছে সবারই। সেটা আছে সাকিব আল হাসানেরও, তবুও বিশ্বসেরা এই অলরাউন্ডার মনে করেন সিরিজটি নিয়ে গর্ব করা উচিত সবার।

শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজেই প্রথমবারের মতো লঙ্কানদের ওয়ানডে সিরিজ হারিয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতে টাইগাররা উঠেছে আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষেও। সোমবার আসন্ন ডিপিএলকে সামনে রেখে মোহামেডানের ফটোশুটে সাকিব জানিয়েছেন, সব মিলিয়ে সিরিজটি খুব ভালো কেটেছে।

তিনি বলেন, ‘আমার তো মনে হয়, খুবই ভালো। প্রথমবার আমরা শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ জিতলাম। সেক্ষেত্রে খুবই ভালো। অবশ্যই ৩-০ তে জিততে পারলে ভালো হতো। সঙ্গে এটাও বলতে হবে, শ্রীলঙ্কা তাদের সেরা ক্রিকেট খেললে ফল অন্য দিকেও যেতে পারত। সবমিলিয়ে আমি মনে করি, যে সিরিজটি গিয়েছে, এটি নিয়ে আমাদের সবার গর্ব অনুভব করা উচিত এবং এখান থেকে আরও সামনে যাওয়া উচিত।

দল ভালো করলেও সাকিবের পারফরম্যান্স ছিল হতাশাজনক। নিষেধাজ্ঞা থেকে ফিরেই হাসছে না সাকিবের ব্যাট। সদ্য শেষ হওয়া সিরিজেও তিন ম্যাচে কেবল ১৯ রান করেন তিনি। বল হাতে উইকেট নেন ৩টি। নিজের পারফরম্যান্স মূল্যায়ন করার মতো তেমন কিছু অবশ্য দেখছেন না সাকিব।

তিনি বলেন, ‘আপনারা দেখেছেনই সিরিজ কেমন গেছে। এটার মূল্যায়ন করার কী আছে। অবশ্যই যেটা আমার প্রত্যাশা ছিল, তা হয়নি। কিন্তু এরকম হতেই পারে। নিশ্চিত করতে হবে যে পরেরবার এরকম না হয়।

Related posts

অভিষেকেই রাফিনহা ঝলক, মিয়ামির জালে বার্সার গোল উৎসব

News Desk

ডমিঙ্গোকে বার্তা দিয়ে রাখলেন সাইফউদ্দিন

News Desk

ফুল, শ্রদ্ধা আর ভালোবাসায় কিংবদন্তির বিদায়

News Desk

Leave a Comment