Image default
খেলা

শুরুর ধাক্কা সামলে নিয়েছে ইংল্যান্ড

লর্ডস টেস্টের প্রথম দুদিনেই লাল বলের নানা রূপ দেখা গেল। একটা সময় মনে হচ্ছিল, রানপাহাড়ে চড়তে যাচ্ছে নিউজিল্যান্ড। সেখান থেকে হঠাৎ ধস কিউইদের ইনিংসে। জবাব দিতে নেমে শুরুতে বড় ধাক্কা খায় ইংল্যান্ডও। তবে এরপর সেই ধাক্কা সামলেও নিয়েছে স্বাগতিকরা।

নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে ৩৭৮ রানে গুটিয়ে দিয়ে ২ উইকেটে ১১১ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড। এখনও তারা পিছিয়ে আছে ২৬৭ রানে।

কিউইদের অলআউট করার পর ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়েছিল ইংলিশরা। ১৮ রানের মধ্যে তারা হারিয়ে ফেলে ২ উইকেট। শূন্য রানে কাইল জেমিসনের বলে এলবিডব্লিউ হন ডম সিবলি। ২ করে উইকেটের পেছনে ক্যাচ দেন জ্যাক ক্রলি।

তবে তৃতীয় উইকেটে বিপদ সামলে নিয়েছেন ররি বার্নস আর জো রুট। ৯৭ রানের জুটিতে অবিচ্ছিন্ন থেকেই দিন শেষ করেছেন তারা। বার্নস ৫৯ আর রুট ৪২ রান নিয়ে তৃতীয় দিন খেলতে নামবেন।

এর আগে ডেভন কনওয়ের ইতিহাসগড়া ডাবল সেঞ্চুরির পরও ৩৭৮ রানের বেশি এগোতে পারেনি নিউজিল্যান্ড। অথচ একটা সময় ৩ উইকেটেই ২৮৮ রান তুলে ফেলেছিল সফরকারিরা। সেখান থেকে হঠাৎ ধস, আর মাত্র ৬ রান যোগ করতেই আরও ৪ উইকেট হারায় কেন উইলিয়ামসনের দল।

কনওয়ে একাই লড়াই করে যাচ্ছিলেন। ইংল্যান্ডের মাটিতে ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে অভিষেকেই ডাবল সেঞ্চুরি হাঁকান এই ওপেনার। শেষ পর্যন্ত তার ৩৪৭ বলে ২২ বাউন্ডারি আর ১ ছক্কায় গড়া কাটায় কাটায় ২০০ রানের ইনিংসটি থেমেছে দুর্ভাগ্যজনক রানআউটে। কিউই ইনিংসে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন কনওয়ে।

Related posts

ভুল হয়েছে চ্যাম্পিয়নস লিগের ড্র

News Desk

খাজার সেঞ্চুরির পরও লিড নিতে পারেনি অস্ট্রেলিয়া

News Desk

রেঞ্জার্স বনাম রেড উইংস ভবিষ্যদ্বাণী: শুক্রবারের জন্য NHL মতভেদ, বাছাই এবং সেরা বাজি

News Desk

Leave a Comment