Image default
খেলা

রেফারির বিরুদ্ধে ফিফার কাছে অভিযোগ করল মরক্কো

সেমিফাইনালে ফ্রান্সের কাছে হেরে শিরোপা স্বপ্ন শেষ হয়ে গেছে মরক্কোর। তবে ০-২ গোলের হারটা মানতে পারছেন না মরক্কানরা। ম্যাচের রেফারিং নিয়ে প্রচণ্ড ক্ষুব্ধ তারা। ক্ষোভটা এত বেশি যে, ম্যাচের রেফারির বিরুদ্ধে এরই মধ্যে ফিফার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে মরক্কো। ম্যাচটিতে মূল রেফারির দায়িত্বে ছিলেন মেক্সিকান রেফারি সিজার রামোস। মরক্কানদের নিশানাও মূলত তিনিই। 




মরক্কানদের অভিযোগ, ম্যাচে রেফারির দুটি সিদ্ধান্ত তাদের বিপক্ষে গেছে। সেই দুটিই পেনাল্টি হতে পারত। আর তা হলো ম্যাচের ফল অন্য রকমও হতে পারত। অভিযোগপত্রে মরক্কান ফুটবল ফেডারেশন দুটি ঘটনাই তুলে ধরেছে। সঙ্গে ফিফার কাছে দাবি জানিয়েছে দ্রুতই এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার। ফিফার কাছে নালিশের বিষয়টি নিশ্চিত করে মরক্কান ফুটবল ফেডারেশন এক বিবৃতি দিয়েছে। 

বিবৃতিতে বলা হয়েছে, ‘ফেডারেশনের পক্ষ থেকে ফিফার কাছে অভিযোগ করা হয়েছে। ম্যাচে দুটি পেনাল্টির সিদ্ধান্ত আমাদের বিরুদ্ধে গেছে। শুধু রেফারি নন, ভিএআরও বিষয়টি গুরুত্ব দিয়ে দেখেনি। বিশ্বকাপের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ এই ধরনের রেফারিং সত্যিই আমাদের হতাশ করেছে। ফিফাকে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাচ্ছি।’ 





মরক্কোর অভিযোগ, প্রথমার্ধে বক্সের ভেতর সোফিয়ান বাউফলকে ফাউল করেছিলেন ফ্রান্সের ডিফেন্ডার থিও হার্নান্দেজ। মরক্কানদের মতে সেটি ছিল পেনাল্টি। কিন্তু রেফারি উলটো বাউফলকেই হলুদকার্ড দিয়েছেন! দ্বিতীয় ঘটনাটি ম্যাচের দ্বিতীয়ার্ধের। 

অভিযোগে তারা জানিয়েছে, দ্বিতীয়ার্ধে ফ্রান্সের বক্সের ভেতর সেলিম আমাল্লাহকে ফাউল করা হয়েছিল। কিন্তু রেফারি সে বিষয়ে কর্ণপাতই করেননি! ভারের দায়িত্বে যারা আছেন, তারাও বিষয়টিতে গুরুত্ব দেয়নি। মরক্কোর অভিযোগের বিষয়ে ফিফা এখনো কিছু বলেনি।

Source link

Related posts

মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

News Desk

তামিমের ফেরা উপলক্ষে চট্টগ্রামে বাঁধ ভাঙার শুভেচ্ছা

News Desk

শ্রীলঙ্কায় চ্যালেঞ্জ নিয়ে ফল আনার জেদ মুমিনুলের

News Desk

Leave a Comment