Image default
খেলা

যে রেকর্ড নেই মেসি-রোনালদোর তা আছে ভ্যালেন্সিয়ার

বিশ্বকাপের শুরু থেকেই সবার মুখে মেসি-রোনালদোদের বন্ধনা। কিন্তু বিশ্বকাপ শুরুর পর নিজেদের নামের প্রতি কেউই সুবিচার করতে পারেননি। দুই জনই এখন পর্যন্ত খেলে ফেলেছেন ৫টি করে বিশ্বকাপ কিন্তু ক্লাব পর্যায়ে তাদের যে গোলের স্রোত দেখা যায় বিশ্বকাপে তা মলিন। সেই তাদেরকেই যেন ছাপিয়ে বিশ্বকাপের সব আলো নিজের করে নিলেন ইকুয়েডরের এনার ভ্যালেন্সিয়া। নেদারল্যান্ডসের বিপক্ষে এক গোল করে এমন এক বিরল রেকর্ডের মালিক হলেন তিনি যা রোনালদো কিংবা মেসি কারোরই সেই রেকর্ড নেই। ২০১৪ বিশ্বকাপের পর ২০২২ বিশ্বকাপে খেলার সুযোগ পায় ইকুয়েডর। এই দুই বিশ্বকাপে ইকুয়েডরের সর্বশেষ ৬টি গোলই এসেছে এনার ভ্যালেন্সিয়ার পা থেকে। বিশ্বকাপ ইতিহাসের ৪র্থ ফুটবলার হিসেবে একটি দেশের হয়ে টানা ৬টি গোল করার রেকর্ড গড়লেন তিনি। ভ্যালেন্সিয়ারর আগে এই কীর্তি ছিল মাত্র ৩ জন ফুটবলারের। ১৯৬৬ সালে পর্তুগিজ কিংবদন্তি ইউসেবিও, ১৯৮২ বিশ্বকাপে পাওলো রসি এবং ১৯৯৪ সালের বিশ্বকাপে ওলেগ সালেঙ্কো টানা ৬টি গোল করেছিলেন নিজ নিজ দেশের হয়ে।

বিশ্বকাপে এখনো গ্রুপ পর্বে এক ম্যাচ বাকি আছে ইকুয়েডরের। টানা ৭টি গোল করে এই কীর্তিটি কেবলমাত্র নিজের করে নিতে পারবেন কিনা তিনি সেটা কেবল সময়েই বলে দিবে।

Related posts

জুয়ান সোটো ইয়াঙ্কিসের ‘কঠিন’ হোম ওপেনারের জন্য নিউ ইয়র্ক সিটি-থিমযুক্ত ক্লিট উন্মোচন করেছেন যা একটি হেলমেট স্পাইক দিয়ে শেষ হয়েছিল

News Desk

ওয়ার্ন-ম্যাকগ্রার বিশ্বরেকর্ড ভাঙ্গলেন এন্ডারসন-ব্রড

News Desk

Shohei Ohtani এর চুক্তির জন্য পরবর্তী 10 বছরে ডজার্সের কত খরচ হবে?

News Desk

Leave a Comment