Image default
খেলা

মেসি-ডি মারিয়াকে নিয়েই আর্জেন্টিনা দল, নতুন মুখ আলমাদা

কাতার বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতির অংশ হিসেবে চলতি মাসের শেষের দিকে যুক্তরাষ্ট্রের মাটিতে দুটি প্রীতি ম্যাচ খেলবে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। হন্ডুরাস আর জ্যামাইকার বিরুদ্ধে ঐ দুই ম্যাচের জন্য ২৮ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। মেসি-ডি মারিয়াদের মতো তারকাদের পাশাপাশি দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়ে চমক দিয়েছেন মেজর লিগ সকারের তরুণ ফুটবলার থিয়াগো আলমাদা।

আগামী ২৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে হন্ডুরাসের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এরপর ২৭ সেপ্টেম্বর নিউ জার্সির রেড বুল অ্যারেনায় জ্যামাইকার বিপক্ষে মাঠে নামবে আলবিসেলেস্তারা। এরপর তাদের সামনে বিশ্বকাপের আগে আর মাত্র একটি প্রস্তুতি ম্যাচ বাকি থাকবে। আগামী ১৬ নভেম্বর দুবাইয়ে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।। 

এছাড়া রোমার পাওলো দিবালা, ম্যানচেস্টার সিটির জুলিয়ান আলভারেজ ও ইন্টার মিলানের লাউতোরো মার্টিনেজও ডাক পেয়েছেন আর্জেন্টিনার ২৮ সদস্যের দলে। 



টানা ৩৩ ম্যাচে অপরাজিত থেকে রেকর্ড সৃষ্টি করা আলবিসেলেন্তরা আগামী ২২ নভেম্বর গ্রুপ-সি’তে সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে। মেসি-ডি মারিয়াদের ওপর দুই প্রতিপক্ষ হলো পোল্যান্ড ও মেক্সিকো। 

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ নিয়ে হন্ডুরাস কোচ দিয়েগো মার্টিন ভাজকুয়েজ বেশ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘আর্জেন্টিনা এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট আর মেসি হচ্ছেন বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়, তাদের সঙ্গে খেলার এই সুযোগটা আমরা পুরোপুরি উপভোগ করতে চাই।’

হন্ডুরাস সর্বশেষ আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল ২০১৬ সালে। সেই ম্যাচে হিগুয়েনের গোলে ১-০ ব্যবধানে জয়ী হয় আর্জেন্টিনা। এছাড়া, নিজেদের শেষ ১৪ ম্যাচে জয়ের মুখ দেখেনি হন্ডুরাস। তাদের বিপক্ষে সহজই জয়ই প্রত্যাশা করছে আলবিসেলেস্তারা।

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি বাতিল হওয়ার পর আর্জেন্টিনার প্রথম পছন্দ ছিলো কনক্যাকাফের কোনো দলের বিরুদ্ধে খেলা। তাদের প্রথম পছন্দ অবশ্য ছিলো মেক্সিকো আর কানাডা। তবে বিশ্বকাপে একই গ্রুপে থাকায় মেক্সিকো আর প্রীতি ম্যাচের এই বিরতির সময় জাপান আর উরুগুয়ের বিরুদ্ধে কানাডার ম্যাচ থাকায় দুই দলকেই বিপক্ষ তালিকা থেকে বাদ দিতে হয় আর্জেন্টিনার। এরপরই হন্ডুরাস আর জ্যামাইকার বিরুদ্ধে খেলার কথা জানা যায়।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুলি, ফাঙ্কো আরমানি।

ডিফেন্ডার: গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মোলিনা, জার্মান পেজ্জেলা, ফাকুনডো মেডিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নেহুয়েন পেরেজ, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস ট্যাগলিয়াফিকো, মার্কোস এ্যাকুনা।

মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারাদেস, গুইডো রদ্রিগেজ, এনজো ফার্নান্দেজ, রড্রিগো ডি পল, আলেজান্দ্রো গোমেজ, জিওভান্নি লো সেলসো, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, পাওলো দিবালা, অ্যাঞ্জেল কোরেয়া, থিয়াগো আলমাদা, জোয়াকিন কোরেয়া, লাউতোরো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ।

Source link

Related posts

বিনা টিকেটে দেখা যাবে নারী এশিয়া কাপ

News Desk

বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার সূর্যকুমার

News Desk

সিপিএলের নবম আসরের তারিখ ও ভেন্যু চূড়ান্ত

News Desk

Leave a Comment