Image default
খেলা

মুরালিধরনের রেকর্ডও ভেঙে দেবেন অশ্বিন: ব্র্যাড হগ

বয়স প্রায় ৩৫ ছুঁই ছুঁই। আর কয়েকদিন পরই ৩৫তম জন্মদিন পালন করে ফেলবেন রবিচন্দ্রন অশ্বিন। একজন স্পিনার হিসেবে আর কতদিন খেলতে পারবেন? বড়জোর ৫ বছর কিংবা ৬ বছর। তাতেই নাকি তিনি শ্রীলঙ্কান গ্রেট মুত্তিয়া মুরালিধরনের ৮০০ উইকেটের রেকর্ড ভেঙে ফেলবেন?

অশ্বিন সম্পর্কে এমনই প্রত্যাশা করছেন অস্ট্রেলিয়ার সাবেক বাঁ-হাতি স্পিনার ব্র্যাড হগ। তার মতে অশ্বিন যদি নিজেকে ধরে রাখতে পারেন তাহলে তিনি নিশ্চিত মুরালিধরনের বিশ্ব রেকর্ড ভেঙে দিতে পারবেন।

সাবেক অসি তারকা ব্র্যাড হগ মনে করেন, অশ্বিন আরও ৭ বছর আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেড়াবেন। ৩৫ বছরের এই অফস্পিনার এরই মধ্যে ৭৮ টেস্ট খেলে ৪০৯টি টেস্ট উইকেট নিজের নামের পাশে লিখে নিয়েছেন।

এরইমধ্যে বিশ্বে টেস্টের সর্বোচ্চ উইকেট শিকারিদের মধ্যে তিনি রয়েছেন ১৫ নম্বরে। যদি আরও ৮ বছর অশ্বিন টেস্ট ক্রিকেটে দেশের জার্সি পরে বাইশ গজে নামেন তাহলে নিশ্চিত মুরালিধরনকে টপকে যাবেন। এমনটাই মনে করেন অসি লেগ স্পিনার। হগ মনে করেন ৪২ বছর পর্যন্ত টেস্ট ক্রিকেট চালিয়ে যেতে পারেন রবিচন্দ্রন অশ্বিন।

এদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে ভারতের এই অফস্পিনার। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের হাতছানি রয়েছে অশ্বিনের সামনে। এখনও পর্যন্ত টেস্টের এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি উইকেটের মালিক অসি পেস বোলার প্যাট কামিন্স। ১৪ টেস্টে ৭০টি উইকেট নিয়েছেন তিনি।

টেস্ট চ্যাম্পিয়নশিপে মোট ১৩ টেস্টে ৬৭টি উইকেট নিয়েছেন অশ্বিন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ৪টি উইকেট নিলেই ভেঙে দেবেন কামিন্সের রেকর্ড। টেস্ট চ্যাম্পিয়নশিপে চারবার চার উইকেট করে নিয়েছেন অশ্বিন। একই রেকর্ড রয়েছে অসি স্পিনার নাথান লায়নের ঝুলিতেও। ফাইনালে এক ইনিংসে চার বা তার বেশি উইকেট নিলে সেই রেকর্ড ভেঙে দেবেন ভারতীয় অফ স্পিনার।

Related posts

এশিয়ান কাপ ইস্যুতে ভারতের সিদ্ধান্তে সন্তুষ্ট পাকিস্তান

News Desk

কাতার বিশ্বকাপ নিশ্চিত হলো যে ২৭টি দেশের

News Desk

সাবেক স্ত্রীর জন্য ‘সম্মান’ চাইলেন ক্যাসিয়াস

News Desk

Leave a Comment