Image default
খেলা

মাদ্রিদ ডার্বিতে জিতে সেমিতে রিয়াল 

করিম বেনজেমা ও ভিনিসিয়াস জুনিয়রের অতিরিক্ত সময়ের গোলে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে কোপা দেল রে’র সেমিফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের আগে রিয়াল মাদ্রিদের অনুশীলন গ্রাউন্ডের কাছে নিজের জার্সি পরিহিত একটি মূর্তি প্রদর্শনের পর ব্রাজিলীয় উইঙ্গার ভিনিসিয়াসের গোলটি আরও বেশী আবেশ ছড়িয়েছে। 




বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সান্তিয়াগো বার্নব্যুতে অনুষ্ঠিত ডার্বি ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ানোর পর ডিফেন্ডার স্টেফান স্যাভিচ লাল কার্ড দেখে বিদায় নেয়ার পর দিয়াগো সিমিওনের দলের মধ্যে উত্তেজনার পারদ অনেক বেড়ে যায়। ম্যাচের ১৯ মিনিটেই গোল করে অ্যাটলেটিকোকে এগিয়ে দেন আলভারো মোরাতা। কিন্তু ৭৯ মিনিটে লুকা মড্রিচের যোগান থেকে বল নিয়ে তিনজন ডিফেন্ডারকে কাটিয়ে রদ্রিগোর রোমঞ্চকর গোলে রিয়াল মাদ্রিদ সমতায় ফিরলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি।



ম্যাচের ৯৯ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ের স্যাভিচ। সুযোগটি বেশ ভালোভাবেই কাজে লাগায় স্বাগতিক রিয়াল। ম্যাচের ১০৩ মিনিটে ভিনিসিয়াসের পাস থেকে লক্ষ্যভেদের মাধ্যমে রিয়ালকে এগিয়ে দেন এই ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। অতিরিক্ত সময়ের ইনজুরি টাইমে দানি ক্যাভেলোসের যোগান থেকে গোল করে রিয়ালের জয়ের ব্যবধান আরও বাড়িয়ে দেন ব্রাজিলীয় উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র। 



এতেই ২০১৯ সালের পর প্রথমবার টুর্নামেন্টের শেষ চারে পৌঁছায় লস ব্লাঙ্কোসরা। খেলা শেষে বেনজেমা বলেন, ‘আজ আমরা কঠিন একটি ম্যাচেন মুখোমুখি হয়েছি। কিন্তু খেলোয়াড়দের দৃঢ় মানসিকতার কারণে আমরা পরিস্থিতি ঘুরিয়ে দিতে পেরেছি। তবে এরকম দুর্ভোগ পোহানো ভালো নয়, আমাদেরকে আরও আগেই গোল করতে হবে।’


কার্লো আনচেলোত্তি

রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন, ‘ভিনিসিয়াস সত্যিকার অর্থেই ম্যাচটি খেলার জন্য মরিয়া ছিল এবং সে বেশ ভালো ম্যাচ খেলেছে। আমার মনে হয় তার গোলটি ছিল কঠোর পরিশ্রমের পুরস্কার। তবে তাকে নিয়ে (বর্ণবাদী) যা ঘটেছে তা খুবই দুঃখজনক।’



এর আগে অনুষ্ঠিত টুর্নামেন্টের আরেক কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিক বিলবাও ৩-১ গোলে ভ্যালেন্সিয়াকে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে। আগের দিন নিজ নিজ ম্যাচে জয় নিয়ে সেমিতে পৌঁছেছে রেকর্ড ৩১বারের শিরোপা জয়ী বার্সেলোনা এবং ওসাসুনা।   

Source link

Related posts

জন গিবন্স যখন জানতে পেরেছিলেন যে ডোয়াইট গুডেন একজন “বিশেষ মানুষ” ছিলেন

News Desk

আল নাসরের হয়ে প্রথম গোল রোনালদোর

News Desk

টম থিবোডো জুলিয়াস র্যান্ডেলের অদ্ভুত আঘাতের টাইমলাইন সম্পর্কে কিছু সূত্র দেয়

News Desk

Leave a Comment