Image default
খেলা

ভারতে ২০০০ অক্সিজেন কনসেনট্রেটর দিয়েছে বিসিসিআই

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত বিশ্ববাসী। এর প্রভাব বেশি পড়ছে ভারতে। আগের দিনের তুলনায় দৈনিক আক্রান্তের সংখ্যা কমেছে, তবে মৃত্যুর গ্রাফ ঊর্ধগামী। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৪৫৪ জন। দেশের এমন ক্রান্তিকালে করোনাভাইরাসের বিপক্ষে লড়তে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া।

প্রাণঘাতী এই ভাইরাসকে রুখতে ১০ লিটারের ২০০০ অক্সিজেন কনসেনট্রেটর দিয়েছে সৌরভ গাঙ্গুলির বিসিসিআই। এছাড়া কোভিড আক্রান্ত মানুষদের জন্য ওষুধের ব্যবস্থাও করেছে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড। সঙ্গে করোনাভাইরাসের বিপক্ষে লড়তে অক্সিজেনের ব্যবস্থা করেছেন দুই ভাই ক্রুনাল পান্ডিয়া ও হার্দিক পান্ডিয়া। পান্ডিয়া পরিবারের পক্ষ থেকে ২০০ অক্সিজেন কনসেনট্রেটর দেওয়া হয়।

কোভিড আক্রান্ত মানুষদের পাশে দাঁড়িয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেন, ‘দেশের এই কঠিন সময় অগণিত ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা একেবারে সামনে থেকে লড়াই করছেন। তবুও এই ভাইরাসকে হারানোর যুদ্ধ এখনও শেষ হয়ে যায়নি। এজন্য কোভিড যোদ্ধা ও ভাইরাস আক্রান্তদের সাহায্য করার জন্য বিসিসিআই এই উদ্যোগ নিয়েছে। আশা করি আমাদের ক্ষুদ্র চেষ্টায় কিছু মানুষের উপকার হবে।’

পান্ডিয়া ভাইদের পক্ষ থেকে ২০০ অক্সিজেন কনসেনট্রেটর দেওয়ার পর এক টুইট বার্তায় হার্দিক জানান, ‘দেশের বিভিন্ন ছোট শহরে স্বাস্থ্য ব্যবস্থার হাল খুবই খারাপ। তাই সেখানে আমরা অক্সিজেন ও প্রয়োজনীয় ওষুধের জোগান দিলাম। সাধারণ মানুষের ভালবাসা ও আশীর্বাদের জন্যই মাঠে দেশের হয়ে খেলতে পারছি, সম্মান পাচ্ছি। তাই এমন কঠিন সময় সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

Related posts

আমরা যেসব মিস করি অন্য দলগুলো করেনা: সাকিব

News Desk

ফাইনালের দুই দলই জিতবে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা

News Desk

ইউনাইটেড সকার লিগের কোচ “বহিরাগতদের” বল কিক না করার জন্য সতর্ক করেছেন

News Desk

Leave a Comment