Image default
খেলা

ব্রাজিলের মাটিতে উৎসব চায় আর্জেন্টিনা

১৫ জুলাই ২০১৪, এস্তাদিও দে মারাকানা; লুকাস বিলিয়ার বাড়ানো দুর্দান্ত এক বলে লিওনেল মেসির পায়ে বল। অফসাইডের পতাকা উঁচিয়ে ধরেননি রেফারি, তার মানে সামনে থাকা ম্যানুয়েল নয়্যারকে ধোঁকা দিতে পারলেই গোল। কিন্তু না, মেসির আড়াআড়ি শটটা বেরিয়ে গেল ফারপোস্টের একটু বাইরে দিয়ে। বিশ্বকাপ আর জেতা হয়নি মেসির।

এর বছর পাঁচেক পর আবারও সেই ব্রাজিল, তবে এবার মঞ্চ কোপা আমেরিকার। সেবারও অধরাই রয়ে গেল শিরোপা। দুই বছর পর এবার আবার সেই ব্রাজিলে আসর, এবার কোচ লিওনেল স্ক্যালোনি সুযোগ হাতছাড়া করতে চান না। জানালেন চিরপ্রতিদ্বন্দ্বীদের মাটিতেই এবার উৎসব করতে চায় তার দল।

বললেন, ‘নিজেদের মাঠে খেলতে পারলে অন্যরকম এক ভালো লাগা কাজ করে, সেটা দর্শক ছাড়া হলেও। আমাদের দূর্ভাগ্য, সে সুযোগটা আমরা হারিয়ে ফেলেছি। তবে আমি আশা করব, এই কোপা আমেরিকাটা একটা ফুটবল উৎসব হবে, যেটা আমরা সবাই চাই।”

নিজেদের শেষ দুই ম্যাচে এগিয়ে গিয়েও শেষমেশ জয় তুলে নিতে পারেনি আর্জেন্টিনা। তবে সেসব পেছনে ফেলে কোপা আমেরিকায় জয়ে ফিরতে চান লিওনেল মেসিরা।

কোচ স্ক্যালোনির কথায়, ‘কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটায় দল খুবই ভালো খেলেছিল, কিন্তু আমরা শেষ পর্যন্ত জিততে পারিনি। দল জিতলে সবকিছু অন্যরকমই লাগে। এখন দলের সবাই পরিশ্রম করছে। লক্ষ্য সেই আগের মতোই আছে, আমরা জিততে চাই।’

আগামীকাল ভোরে যখন চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা, চোটের কারণে প্রতিপক্ষের সবচেয়ে বড় তারকা অ্যালেক্সিস সানচেজ থাকবেন না সেই ম্যাচে। এর পরও অবশ্য কোচ স্ক্যালোনির সমীহই পাচ্ছে চিলি। আর্জেন্টাইন কোচের ভাষ্য, ‘অ্যালেক্সিস থাকবে না তাদের দলে। এটা অনেক বড় ক্ষতি, কারণ তার জায়গায় সে বিশ্বের অন্যতম সেরা। কিন্তু তাদের দলে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার মতো আরও অনেক খেলোয়াড় আছে।’

চিলির বিপক্ষে আর্জেন্টিনা কোপা আমেরিকায় নিজেদের উদ্বোধনী ম্যাচটা খেলবে। রিও ডি জেনিরোয় খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর রাত ৩টায়।

Related posts

সৌম্য-মেহেদির দারুণ উইলোবাজির পরও গাজী থামলো দেড়শো’তে

News Desk

জাদু দেখিয়ে রিয়াল ফাইনালে যাবে, বিশ্বাস বেনজেমার

News Desk

লিডারস ড্যান কুইন পরামর্শ দেয় যে এনএফএল ড্রাফ্টের কাছে আসার সাথে সাথে দলটি এখনও মন তৈরি করেনি: ‘আমরা এখনও সেখানে নেই’

News Desk

Leave a Comment