Image default
খেলা

বৈরী কন্ডিশনে পাকিস্তানের মুখোমুখি সাকিবরা

বাংলাদেশ ও পাকিস্তানে তাপমাত্রা প্রায় একইরকম। ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। দুই দেশের ক্রিকেটাররা এখন রয়েছেন নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে। সেখানে রীতিমতো তুষারপাত হচ্ছে। গতকাল বৃহস্পতিবারও এই শহরের তাপমাত্রা ছিল ১ ডিগ্রি সেলসিয়াস!

এমন হিম-শীতল আবহাওয়াই এখন বিরাজ করছে ক্রাইস্টচার্চে। গতকাল সকালেও ত্রিদেশীয় সিরিজের ভেন্যু হ্যাগলি ওভালের পুরো মাঠ ঢেকেছিল তুষারে। বিরুদ্ধ কন্ডিশন, তীব্র ঠান্ডার মধ্যেই আজ শুরু হচ্ছে ‘বাংলাওয়াশ’ ত্রিদেশীয় সিরিজ। আজ প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামছে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় সকাল ৮টায় শুরু হবে ম্যাচটি। টি-স্পোর্টস ম্যাচটি সম্প্রচার করবে।

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ত্রিদেশীয় সিরিজে অংশ নিচ্ছে বাংলাদেশ দল। আজ প্রতিপক্ষ পাকিস্তানের সঙ্গে বৈরী আবহাওয়ার বিরুদ্ধেও লড়তে হবে টাইগারদের। ক্রাইস্টচার্চের এই ঠান্ডা আবহাওয়ার মধ্যেও গতকাল অনুশীলন করেছে বাংলাদেশ দল। এদিকে গতকাল বিকালে ক্রাইস্টচার্চে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। কোনো অনুশীলন ছাড়া, ম্যাচের সকালে ওয়ার্ম-আপকে পুঁজি করেই আজ ম্যাচ খেলার কথা রয়েছে তার।



আন্তর্জাতিক টি-২০ তে পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের পরিসংখ্যান খুব সুখকর নয়। অতীতে ১৫ ম্যাচ খেলে পাকিস্তানের কাছে ১৩ ম্যাচ হেরেছে টাইগাররা, জয় মাত্র দুটি। কাগজে-কলমে শক্তিমত্তায়ও বাবর আজমের দল এগিয়ে। আজ তাই ম্যাচ জিততে নিজেদের সেরাটাই খেলতে হবে সাকিব বাহিনীকে। 

টি-২০ তে ধুঁকতে থাকা বাংলাদেশের চাওয়া পারফরম্যান্সে উন্নতি। দল হিসেবে পারফরম করার চেষ্টাই করবেন লিটন-সোহানরা। ত্রিদেশীয় সিরিজে পারফরম করে বিশ্বকাপের জন্য আত্মবিশ্বাস সঞ্চয় করতে চান মেহেদী হাসান মিরাজ।

গতকাল তিনি বলেছেন, ‘বিশ্বকাপের আগে এরকম ত্রিদেশীয় সিরিজ আমাদের দলকে অনেক উজ্জীবিত করবে। পাকিস্তান বিশ্বকাপে ভালো করেছে, এশিয়া কাপেও ভালো ক্রিকেট খেলেছে। আশা করি, বড় দুটি দলের সঙ্গে আমাদের আত্মবিশ্বাস ভালো থাকবে, যদি আমরা এখানে ভালো ক্রিকেট খেলতে পারি।

Source link

Related posts

টাইব্রেকারে কলম্বিয়ার কাছে হেরে উরুগুয়ের বিদায়

News Desk

মাইকেল ম্যাকডওয়েল ব্রিকইয়ার্ডে একটি নির্ণায়ক জয়ের সাথে NASCAR প্লেঅফ স্পট জয় করেছেন

News Desk

জো জো! ইউএসসির ওয়াটকিন্স জাদুকরীভাবে জাতীয় মঞ্চে ফেটে পড়ার জন্য প্রস্তুত

News Desk

Leave a Comment