Image default
খেলা

বিশ্বকাপ স্কোয়াডের বাইরে দাম্পত্য সঙ্গী, ছুটিতে নারী ক্রিকেটার

ফিটনেস টেস্টে পাস করতে না পারায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে জায়গা পাননি দক্ষিণ আফ্রিকার নারী দলের অধিনায়ক ফন নিকার্ক। বিষয়টিতে মানসিকভাবে ভেঙে পড়েছেন তার দাম্পত্য সঙ্গী ও দক্ষিণ আফ্রিকা নারী দলের আরেক সদস্য মারিজান কাপ । এমনকি দল থেকে ছুটিও নিয়েছেন তিনি।

এরই মধ্যে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা। ফাইনালে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলছেন না অলরাউন্ডার মারিজান কাপ। তার দাম্পত্য সঙ্গী ফন নিকার্ক বিশ্বকাপের দল থেকে বাদ পড়ায় মানসিকভাবে ভেঙে পড়েছেন তিনি। আর তাই এই ক্রিকেট তারকাকে মানবিক কারণ্র ছুটি দিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)।



মারিজান কাপকে ছুটি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ হিল্টন মরিং। সিএসএর আশা, বিশ্বকাপের আগেই অবসাদ কাটিয়ে দলে যোগ দেবেন কাপ।

নিকার্ক বাদ পড়ায় হৃদয় ভাঙা ইমোজি দিয়ে টুইটও করেন কাপ। ৩৩ বছর বয়সী কাপ ও ২৯ বছর বয়সী নিকার্ক দীর্ঘদিন থেকে একসঙ্গে খেলছেন। ২০০৯ সালে অভিষেক হয় দুজনেরই। একসঙ্গে খেলতে খেলতেই তাদের মধ্যে বেড়ে ওঠে প্রেমের সম্পর্ক। যার প্রেক্ষিতে ২০১৮ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন এই সমকামী জুটি।


 ছবি: সংগৃহীত

এদিকে গত সেপ্টেম্বর থেকেই অ্যাঙ্কেলের চোটে দলের হয়ে খেলতে পারছিলেননা দক্ষিণ আফ্রিকার নিয়মিত অধিনায়ক নিকার্ক। তবে কোচ ভেবেছিল বিশ্বকাপের আগেই ফিট হয়ে দলে ফিরবেন তিনি। কিন্তু ফিটনেস টেস্টে তিনি ব্যর্থ হয়েছেন নির্দিষ্ট সময়ে দৌড় শেষ করতে। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, ২ কিলোমিটার দৌড়াতে নির্দিষ্ট সময়ের মাত্র ১৮ সেকেন্ড সময় বেশি নেয়ায় বাদ পড়েছেন নিকার্ক।

এ মাসেই দক্ষিণ আফ্রিকার মাঠে শুরু হতে যাচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। নিকার্কের বদলে এই টুর্নামেন্টে অধিনায়কত্ব করবেন সুনে লুস।

Source link

Related posts

ডেমিয়েন হ্যারিস, প্রাক্তন প্যাট্রিয়টস এবং বিলস প্লেয়ার, 27 বছর বয়সে এনএফএল থেকে অবসর নেন

News Desk

মার্টিনেজকে ‘কপি’ করলেন মিলি সাইরাস!

News Desk

স্বস্তি এনে দিলেন তাসকিন

News Desk

Leave a Comment