Image default
খেলা

বিশ্বকাপে ইরানের পরাজয় উদযাপন, যুবককে গুলি করে হত্যা: বিবিসি

কাতারে চলমান বিশ্বকাপ ফুটবলে জাতীয় দলের পরাজয় প্রকাশ্যে উদযাপনের দায়ে ইরানের নিরাপত্তাবাহিনী এক ব্যক্তিকে হত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, চলমান সরকারবিরোধী বিক্ষোভে অংশগ্রহণকারীরা প্রকাশ্যে বিশ্বকাপ থেকে ইরানের বাদ পড়া উদযাপন করছেন।

অ্যাক্টিভিস্টরা বলছেন, মঙ্গলবার রাতে বান্দার আনজালি এলাকায় গাড়ির হর্ন বাজানোর কারণে মেহরান সামাক নামের যুবকের মাথায় গুলি করে হত্যা করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত বিভিন্ন শহরের ভিডিওতে দেখা গেছে, রাস্তায় অনেক মানুষ উল্লাস ও নাচছে।

 

ইরানের ইসলামি প্রজাতন্ত্রের প্রতিনিধিত্ব করছে অভিযোগ তুলে অনেক ইরানি নাগরিক চলমান বিশ্বকাপে জাতীয় দলকে সমর্থন জানাতে অস্বীকৃতি জানিয়েছেন।

ইরানের সরকার সমর্থক সংবাদমাধ্যম বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে পরাজয়ের জন্য দেশের ভেতর ও বাইরে থেকে ফুটবলারদের ওপর অন্যায্য চাপ আরোপকে দায়ী করছে। শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে ১-০ গোলে হেরেছে ইরান।

বিশ্বকাপে নিজেদের প্রথম খেলায় জাতীয় সংগীত গাইতে অস্বীকৃতি জানিয়েছিল ইরানের ফুটবলাররা। বিক্ষোভকারীদের সমর্থনে এই পদক্ষেপ নেন ফুটবলাররা। ওই খেলায় ৬-২ গোলে হেরেছিল ইরান। কিন্তু পরে ওয়েলসের বিপক্ষে খেলায় তারা জাতীয় সংগীত গায়। এতে ২-০ গোলে জয় পায় তারা। ফলে রাজনৈতিক প্রতিপক্ষ যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে তাদের শেষ খেলা ‘ডু অর ডাই’ ম্যাচে পরিণত হয়। ওই ম্যাচে হারার ফলে তাদের বিশ্বকাপ শেষ হয়ে যায়।

 

Related posts

এখন সব কিছু আমাদের হাতে: মেসি

News Desk

অ্যান্টনি ভলপের সুইং সমস্যার সমাধান যা “লীগ প্রকাশ করেছে” ইতিমধ্যেই ইয়াঙ্কিজদের জন্য অর্থ প্রদান করছে

News Desk

মাইকেল রুবিন গাড়ি চালানোর নতুন মালিক হিসাবে জোশ হ্যারিসের কাছ থেকে ‘দ্রুত ফলাফল’ আশা করেন: ‘এটি তার স্বপ্ন ছিল’

News Desk

Leave a Comment