Image default
খেলা

ফ্রেঞ্চ ওপেনে প্রথম ম্যাচ জিতেই মিডিয়া বয়কট ওসাকার

বিশ্বের দ্বিতীয় বাছাই নাওমি ওসাকা। ফ্রেঞ্চ ওপেনের প্রথমদিনই মাঠে নামলেন। প্রতিপক্ষ রোমানিয়ান প্রতিপক্ষ প্যাট্রিসিয়া মারিয়া টিগের বিপক্ষে। ২টি করে অস্ট্রেলিয়ান এবং ইউএস ওপেন জয়ী ওসাকা খুব সহজেই হারিয়ে দিলেন প্রতিপক্ষকে। সরাসরি সেটে তিনি পরাজিত করেন প্যাট্রিসিয়াকে। ব্যবস্থান ৬-৪, ৭-৬ সেটে।

চলতি বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপাটা কিন্তু উঠেছে জাপানি তারকা নাওমি ওসাকার হাতেই। অস্ট্রেলিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ২টি করে মোট চারটি গ্র্যান্ড স্লাম জিততে পারলেও ফ্রান্সের ক্লে কোর্ট তথা লাল মাটির কোর্টের শিরোপাটা এখনও ছুঁতে পারেননি। সর্বোচ্চ তৃতীয় রাউন্ড ছিল তার ফ্রেঞ্চ ওপেনে।

ওসাকা এবার সেই আক্ষেপ ঘোচানোর লক্ষ্যেই মাঠে নামলেন। সে লক্ষ্য পূরণে আপাতত প্রথম ধাপ খুব সহজেই পার হয়ে গেলেন বিশ্বের দুই নম্বর বাছাই ওসাকা। যদিও মাদ্রিদ এবং রোম ওপেনে দ্রুতই পরাজিত হয়েছিলেন তিনি।

কিন্তু মাঠে নামার পর তুমুল রৌদ্রস্নাত ফিলিপ ক্যাটরিয়ের কোর্টে প্রতিপক্ষকে কোনো সুযোগই দেননি তিনি। যদিও ম্যাচ শেষ হওয়ার পরপরই ওসাকা জানিয়ে দিয়েছেন, তিনি কোনো সংবাদ সম্মেলনে উপস্থিত হবে না। কারণটা হলো মানসিক।

যদিও তার মিডিয়া বয়কটের মধ্যে ম্যাচ শেষে কোর্ট সাইডে দেয়া ইন্টারভিউ অন্তর্ভূত হয়নি। সেখানে তাকে জিজ্ঞাসা করা হয়, ক্লে কোর্টে কিভাবে তিনি নিজেকে মানিয়ে নিতে সক্ষম হয়েছেন? জবাবে ওসাকা বলেন, ‘আমি অনেক পরিশ্রম করেছি। এখনও করে যাচ্ছি। আশা করি এর চেয়েও অনেক ভালো খেলতে পারবো।

‘আর আমি প্রথম ম্যাচ জিততে পেরেছি, এ জন্য সত্যিই অনেক খুশি লাগছে। এটা সত্যিই সুন্দর একটি কোর্ট। এই কোর্টে মাত্র দুটি ম্যাচ খেললাম। আগে একটি, আর এবার একটি। আশা করি এই পারফরম্যান্স দলেই এগিয়ে যাবো।’

২৩ বছর বয়সী ওসাকা হ্যামস্ট্রিং ইনজুরির কারণে গত বছর ফ্রেঞ্চ ওপেন খেলতে পারেননি। মাঠে নামার পর তিনি খুব বেশিক্ষণ লড়তে দেননি প্রতিপক্ষ ৬৩তম বাছাই প্যাট্রিসিয়া মারিয়া টিগকে। যে কারণে দেখা গেছে বেশ পাওয়ারফুল শট খেলতে। যার দরুন প্রথম সেটেই ৫-২ ব্যবধানে এগিয়ে যান। ফোরহ্যান্ড এবং ব্যাকহ্যান্ড- উভয় শটেই প্রতিপক্ষকে কাবু করে ফেলেন ওসাকা।

তবে রোমানিয়ান প্যাট্রিসিয়ায় হঠাৎ ঘুরে দাঁড়ায় এবং ৪-৫ পয়েন্ট করে ফেলে। এরপর তিনি আর পারেননি। পরের দুই ব্রেক পয়েন্ট নিয়েই প্রথম সেট নিজের করে নেন ওসাকা। দ্বিতীয় সেটে প্যাট্রিসিয়া আরও একটু বেশি লড়াই করলেন। সেট গড়ায় টাইব্রেকার পর্যন্ত। কিন্তু শেষ রক্ষা হয়নি রোমানিয়ান তারকার। তিনি বিদায় নিলেন দ্রুত হেরে গিয়ে।

Related posts

টানা দুই ম্যাচে গোল্ডেন ডাক, নিজেকে হারিয়ে খুঁজছেন কোহলি

News Desk

পেপসি কেচাপ-ইনফিউজড সোডা উন্মোচন করেছে যা জুলাইয়ের চতুর্থ তারিখে এমএলবি গেমগুলিতে পাওয়া যাবে

News Desk

অবশেষে জয়ের দেখা পেলো চেন্নাই

News Desk

Leave a Comment