Image default
খেলা

ফাঁস হওয়া একাদশ নিয়েই বিশ্বকাপ মিশনে নামছে ব্রাজিল

আরাধ্য হেক্সা জয়ের স্বপ্ন নিয়ে কাতারের মাটিতে পা রেখেছে ব্রাজিল। ২০০২ সালে শেশবার বিশ্বকাপের শিরোপা হাতে তুলেছিলো সেলেসাওরা। তারপর চার চারটি বিশ্বকাপ পেরিয়ে গেলেও ষষ্ঠ শিরোপা আর জেতা হয়ে ওঠেনি ব্রাজিলের। এবার কি ফুরোবে ব্রাজিলের সেই অপেক্ষা?

হেক্সা জয়ের মিশনে বাংলাদেশ সময় আজ রাত ১ টায় নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে নেইমারের ব্রাজিল। লুসাইল আইকনিক স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে ব্রাজিল।



এর আগেই ব্রাজিলিয়ান সংবাদ মাধ্যম গ্লোবো তাদের এক প্রতিবেদনে ম্যাচের আগের দিনই ফাঁস করে দিয়েছিল ব্রাজিলের সম্ভাব্য একাদশ। গ্লোবো তাদের এক প্রতিবেদনে বলছে, ব্রাজিলের কোচ তিতে প্রচলিত ধারার বাইরের একাদশ নামাবেন। একজন সেন্ট্রাল মিডফিল্ডার কম খেলিয়ে মনোযোগ দিয়েছেন আক্রমণভাগে।

এবার সেই ফাঁস হওয়া একাদশ নিয়েই সার্বিয়ার বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে সেলসাওরা। আক্রমণভাগে নেইমার ও রিচার্লিসনের সঙ্গে দুই পাশে থাকবেন রাফিনহা ও ভিনিসিয়ুস। আর রক্ষণভাগে থাকবেন থিয়াগো সিলভা ও মার্কুইনহোজ। আর লেফট ও রাইট ব্যাকে থাকবেন দানিলো ও অ্যালেক্স সান্দ্রো। তবে ফাঁস হওয়া এই একাদশ নিয়েই ব্রাজিল মাঠে নামে কিনা টা ম্যাচ শুরু হলেই বোঝা যাবে।


ছবি: সংগৃহীত

আক্রমণাত্মক ৪-২-৩-১ ফরমেশনেই মাঠে নামবে ব্রাজিল। ম্যাচে ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে ক্যাসেমিরো আর পাকুয়েতা দুইজনকেই খেলাবেন তিতে। আট্যাকিং মিডফিল্ডার নেইমারকে দেখা যাবে ফ্রি রোলে। 


ছবি: সংগৃহীত

অন্যদিকে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে অতি রক্ষণাত্মক ৩-৫-১-১ ফরমেশনে সার্বিয়ার একাদশ সাজিয়েছে কোচ দ্রাগান স্টোইচকোভিচ। আক্রমণভাগের দায়িত্ব থাকছে অধিনায়ক দুসান তাদিচের ওপরই। একমাত্র স্ট্রাইকার হিসেবে খেলবেন আলেক্সন্দার মিত্রোভিচ। 

ব্রাজিল  একাদশ: অ্যালিসন (গোলরক্ষক), দানিলো, থিয়াগো সিলভা (অধিনায়ক), মারকুইনহোস, অ্যালেক্স সান্দ্রো, ক্যাসেমিরো, পাকুয়েতা, নেইমার, রাফিনহা, ভিনিসিয়াস জুনিয়র, রিচার্লিসন।

সার্বিয়া একাদশ: মিলিনকোভিচ স্যাভিচ (গোলরক্ষক), স্ট্রাহিনা প্যাভলোভিচ, নিকোলা মিলেনকোভিচ, মিলোস ভেলকোভিচ, নেমানজা গুদেজ, সার্জেস মিলিনকোভিচ, আন্দ্রিজা জিভকোভিচ, সাসা লুকিচ, ফিলিপ লাদেনোভিচ,  দুসান তাদিচ (অধিনায়ক), আলেক্সান্দার মিত্রোভিচ। 

Source link

Related posts

‘আর্জেন্টিনাকে ফেভারিট ভাবা ভুল’

News Desk

বাংলাদেশের দেড়যুগের আক্ষেপ ঘোচানোর সুযোগ ভারতের বিপক্ষে

News Desk

ফাইনালে বৃষ্টি হলে কী হবে

News Desk

Leave a Comment