Image default
খেলা

পেলেকে শ্রদ্ধা শেষে বিশ্বকে অনুরোধ করলেন ফিফা প্রেসিডেন্ট

দীর্ঘদিন মরণব্যাধী ক্যান্সারের সঙ্গে লড়াই শেষে ৮২ বছর বয়সে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দিবাগত রাত ১ টায় সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে মারা যান ফুটবল সম্রাট ‘কালোমানিক’ পেলে। ব্রাজিল সময় সোমবার (২ জানুয়ারি) সকাল থেকে ফুটবল ক্লাব সান্তোসের মাঠে শুরু হয়েছে পেলেকে শেষ শ্রদ্ধা জানানো। পেলেকে শ্রদ্ধা জানিয়েছেন ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার (ফিফা) প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।




শ্রদ্ধা জানাতে এসে জিয়ান্নি ইনফান্তিনো পেলের ছেলে ইদিনহো ও পেলের স্ত্রী মার্সিয়া আওকির সঙ্গে কথা বলে তাদের সমবেদনা জানান। এরপর পেলেকে শ্রদ্ধা শেষে ফিফা প্রেসিডেন্ট সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা বিশ্বের প্রতিটি দেশকে অনুরোধ করব তাদের একটি স্টেডিয়াম যেন পেলের নামে নামকরণ করা হয়। শিশুরা যেন পেলের গুরুত্ব বুঝতে পারে।’


জিয়ান্নি ইনফান্তিনো

স্থানীয় সময় সোমবার (২ জানুয়ারি) সকাল ১০ থেকে পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে শুরু করেছেন সমর্থকরা। মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল ১০ পর্যন্ত পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন সমর্থকরা। এরপর পেলেকে শেষ শ্রদ্ধা জানাবেন তার মা সেলেস্তে আরানতেস। মায়ের শ্রদ্ধা জানানো শেষে পেলের মরাদেহ নিয়ে যাওয়া হবে  ১৪ তলা বিশিষ্ট বিশ্বের সবচেয়ে উঁচু সমাধিস্থল মেমোরিয়াল নেকরোপোল একিউমেনিকায়। সেখানে পেলের পরিবারের সদস্যদের উপস্থিতিতে সমাহিত করা হবে ফুটবল সম্রাট পেলেকে। 

 

Source link

Related posts

25-গেম সাসপেনশনের পরে গ্রিজলিসে ফিরে আসার সময় জা মোরান্ট বলেন, “তারা আমার জন্য অনুভব করবে”

News Desk

ড্রিমন্ড গ্রিন রেফারিদের আক্রমণ করার পরে খেলার 4 মিনিটেরও কম সময়ের মধ্যে বের হয়ে যায়

News Desk

লিগের প্রথম হ্যাটট্রিকে আবাহনীর বসন্তবরণ

News Desk

Leave a Comment