Image default
খেলা

পাকিস্তানের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দলে দুই জমজ

প্রায় দেড় বছরের বেশি সময় পর ঘরের মাঠে খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দল। পাকিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টি ও পাঁচ ওয়ানডে ম্যাচ খেলবে তারা। সে লক্ষ্যে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

এই দলে সুযোগ পেয়েছেন দুই জমজ বোন কাইসিয়া নাইট ও কাইসোনা নাইট। দুজনই সবশেষ ২০১৯ সালে খেলেছেন ক্যারিবীয় জাতীয় দলের হয়ে। এবার স্টেফানি টেলরের নেতৃত্বাধীন দলে খেলবেন তারা। যেখানে সহ-অধিনায়কত্ব দেয়া হয়েছে আনিসা মোহাম্মেদকে।

টি-টোয়েন্টি সিরিজের ১৩ সদস্যের এই স্কোয়াডে জায়গা পাননি গতবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা নাতাশা ম্যাকলিন, শেমেইম ক্যাম্পবেল ও আফি ফ্লেচারের। অন্যদিকে একইসময় পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ‘এ’ নারী ক্রিকেট দল। সেই টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দেবেন রেনিস বয়েস। এছাড়া জায়গা পেয়েছেন শাবিকা গাজনাবি ও চেরি অ্যান ফ্রেজারও।

এদিকে আসন্ন পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেনি ক্যারিবীয় বোর্ড। টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত দুই স্কোয়াডে ২৮ জনকেই ওয়ানডে সিরিজের জন্য বিবেচনায় রাখা হবে বলে জানিয়েছে তারা। ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: স্টেফানি টেলর, আনিসা মোহাম্মদ, আলিয়া অ্যালিন, শামিলা কনেল, ব্রিটনি কুপার, দেয়ান্দ্র ডটিন, চিনেল হেনরি, কাইসিয়া নাইট, কাইসোনা নাইট, হেইলি ম্যাথুজ, চেডিন নেশন, কারিশমা রামহারাক ও শাকিরা সেলমান।

ওয়েস্ট ইন্ডিজ এ স্কোয়াড: রেনিস বয়েস, শাবিকা গাজনাবি, শানিকা ব্রুস, চেরি অ্যান ফ্রেজার, জ্যানিলা গ্লাসগো, শেনেতা গ্রিমন্ড, কানেইশা আইজ্যাক, জাইদা জেমস, জাফিনা জোসেফ, কুইয়ানা জোসেফ, ম্যান্ডি মাংরু, কাইসিয়া শুলজ, স্টেফি সুগ্রিম, রাচেল ভিনসেন্ট ও রাশাদা উইলিয়ামস।

Related posts

রিয়ালের সঙ্গে বিচ্ছেদই হয়ে গেল রামোসের

News Desk

টোকিও অলিম্পিকে ব্রাজিলের ম্যাচসহ আজ যা দেখবেন

News Desk

টেস্ট মর্যাদা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল

News Desk

Leave a Comment