Image default
খেলা

নেই স্টোকস, নতুন দায়িত্ব ব্রডের কাঁধে

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে স্টুয়ার্ট ব্রডের কাঁধে গুরুদায়িত্ব তুলে দিল ইংল্যান্ড। অভিজ্ঞ এই পেসারকে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দায়িত্ব দেয়া হয়েছে জো রুটের সহকারী হিসেবে। তথা ব্রডের নাম ভাইস ক্যাপ্টেন হিসেবে ঘোষণা করল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

সাধারণত টেস্টে ইংল্যান্ড দলে জো রুটের ডেপুটি হিসেবে দেখা যায় তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে। যদিও চোটের জন্য স্টোকস নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে মাঠে নামতে পারছেন না।

এ অবস্থায় জস বাটলারের দিকে নজর ঘোরাতে পারত ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। কারণ, বাটলার সীমিত ওভারের সিরিজে মরগ্যানের ডেপুটির দায়িত্ব পালন করে থাকেন। তবে আইপিএলের পর বিশ্রাম দেওয়া হয়েছে বাটলারকেও। সিনিয়র উইকেটরক্ষক জনি বেয়ারেস্টও একই কারণে টেস্ট স্কোয়াডে জায়গা পাননি।

একাধিক সিনিয়র তারকা না থাকায় অ্যান্ডারসন ছিলেন সহ-অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের সেরা বিকল্প। কেননা এর আগেও টেস্ট দলের ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব পালন করেছেন তিনি। যদিও ইসিবি এবার ব্রডকেই সহ-অধিনায়ক হিসেবে নির্বাচিত করলো। সোশ্যাল মিডিয়ায় ইংল্যান্ড বোর্ডের পক্ষ থেকে ব্রডকে ভাইস ক্যাপ্টেন করার কথা জানিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য, ব্রড এর আগে ২৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন। যদিও টেস্টের লিডারশিপ ভূমিকায় এই প্রথমবার দেখা যাবে তাকে।

ইংল্যান্ড বোর্ডের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় এটাও নিশ্চিত করা হয়েছে যে, লর্ডসে টেস্ট অভিষেক হতে চলেছে তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জেমস ব্রেসির। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ক্যাপ্টেন জো রুটও ব্রেসির টেস্ট অভিষেকের কথা আগাম জানিয়ে দেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্টে মাঠে নামার কথা ছিল উইকেটরক্ষক বেন ফোকসের। তবে স্কোয়াডে নির্বাচিত হওয়ার পর চোটের জন্য ছিটকে যেতে হয় তাকে।

Related posts

রেসেলম্যানিয়া 40: ঈগলস গ্রেট জেসন কেলস এবং লেন জনসন রে মিস্টেরিও এবং অ্যান্ড্রেডকে ম্যাচ জিততে সাহায্য করে

News Desk

ববি মিলার তার জন্মদিনে হোঁচট খায় যখন ডজার্স ড্রাইভ শুরু করতে শাবকের কাছে হেরে যায়

News Desk

অবসরের ঘোষণা দিলেন আশরাফুল!

News Desk

Leave a Comment