Image default
খেলা

নিশাঙ্কার ব্যাটে লড়াকু সংগ্রহ লঙ্কানদের

প্রথম ম্যাচে নামিবিয়ার কাছে হেরে অঘটনের শিকার হওয়ার পর নিজেদের টিকে থাকার লড়াইয়ে সংযুক্ত আরব আমিরাতকে ১৫৩ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। মঙ্গলবার (১৮ অক্টোবর) জিলংয়ের কার্ডিনিয়া পার্কে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় আরব আমিরাত।

প্রথমে ব্যাট করতে নেমে আরব আমিরাতের বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকে দুই উদ্বোধনী ব্যাটার পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিস। তবে, দলীয় ৪২ রানে ছন্দ পতন হয় তাদের। ১৩ বলে ১৮ রান করে আরিয়ান লাকরার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান। এরপর ক্রিজে আসা ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৫০ রান তুলেন পাথুম নিশাঙ্কা। দলীয় ৯২ রানে ভুল বোঝাবুঝিতে রান আউটে কাঁটা পড়েন ধনঞ্জয়া ডি সিলভা। 

এরপর ব্যাটিংয়ে আসেন ভানুকা রাজাপাকসে। তবে, হঠাৎ ছন্দ পতন হয় লঙ্কানদের। দলীয় ১১৭ রানের মাথায় তিন ব্যাটারকে হারায় শ্রীলঙ্কা। এই তিন ব্যাটারকেই সাজঘরে ফিরিয়ে হ্যাট্রিক করেন আরব আমিরাতের স্পিনার কার্ত্তিক মায়াপ্পান।



এরপর দলীয় ১২০ রানে আউট হন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এতে বেশ চাপে পড়ে যায় লঙ্কানরা। তবে, একপাশের উইকেট আগলে রেখে নিজের অর্ধশতক তুলে নেন ওপেনার পাথুম নিশাঙ্কা। এরপর চামিকা করুণারত্নেকে সঙ্গে নিয়ে স্কোর বোডে আরও ৩০ রান যোগ করেন নিশাঙ্কা। ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে দলীয় ১৫০ রানে ১১ বলে ৮ রান করে আউট হন চামিকা। এরপর পঞ্চম বলে দলের পক্ষে সর্বোচ্চ ৬০ বলে ৭৪ রান করে আউট হন পাথুম নিশাঙ্কা। 



শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ১৫২ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। আরব আমিরাতের পক্ষে কার্ত্তিক মায়াপ্পান নেন সর্বোচ্চ ৩টি উইকেট। আর জাহুর খান নেন ২টি উইকেট।  

Source link

Related posts

নেইমারকে ছাড়াই দল ঘোষণা করেছে ব্রাজিল

News Desk

অ্যালেন ল্যাজার্ড বলেছেন: “অ্যারন রজার্স থেকে শন পেটনকে নামিয়ে নিন” এখানে সবার সাথে কথা বলুন

News Desk

টাইব্রেকারে ফ্রান্সকে বিদায় করে শেষ আটে সুইজারল্যান্ড

News Desk

Leave a Comment