Image default
খেলা

নিজেদের দেশে কোপা আয়োজন নিয়ে অসন্তুষ্ট ব্রাজিলের ফুটবলাররা

করোনাকালে কোপা আমেরিকা আয়োজন করবে কে? এ নিয়ে জলঘোলা কম হয়নি। শেষ পর্যন্ত আর্জেন্টিনা থেকে এই টুর্নামেন্ট সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ব্রাজিলে। এ নিয়ে অসন্তুষ্টি ছিল আর্জেন্টিনা দলে। এবার ব্রাজিল কোচ জানালেন, তার দলেও আছে ক্ষোভ, যে কারণে অধিনায়ক ক্যাসেমিরো আসেননি সংবাদ সম্মেলনে।

শুধু অধিনায়কই নয়, অসন্তুষ্ট পুরো দলই। তিতে জানালেন, এখনও এই সিদ্ধান্তকে মেনে নিতে পারেননি তার দলের ফুটবলাররা। এমনকি কোপা সরিয়ে নেওয়ার ব্যাপারে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের সভাপতি রজারিও কাবালকোর সঙ্গে আলোচনাও চলছে।

যে কারণে ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আসেননি বলে জানিয়েছেন তিতে। যদিও এসব বিষয় ভুলে খেলায় মন দিতেই শিষ্যদের পরামর্শ দিয়েছেন তিনি। তবে ব্রাজিল কোচ মনে করেন, ঠিক সময়ে সঠিক মানুষের সঙ্গে কথা বলেছেন ফুটবলাররা।

তিনি বলেন, ‘আমরা ফুটবলারদের শুধুমাত্র ইকুয়েডরের বিপক্ষে খেলায় মন দিতে বলেছি। এরপর তারা সরাসরি ফেডারেশন সভাপতির সঙ্গে কথা বলতে চেয়েছে। এটা খুবই সোজাসাপ্টা আলোচনা ছিল। খেলোয়াড়দের মনোভাবও ছিল পরিষ্কার। আমাদের একটা অবস্থান আছে, কিন্তু আমরা সেটা এখন বলব না।’

ক্যাসেমিরোর সংবাদ সম্মেলনে না আসা প্রসঙ্গে তিতে বলেন, ‘এখন আমরা ইকুয়েডরের বিপক্ষে ভালো খেলাকেই গুরুত্ব দিচ্ছি। আমরা জানি পরিস্থিতি এই ইন্টারন্যাশনাল ব্রেকের পর পরিস্কার হবে। খেলোয়াড়দের একটা মতামত আছে। তারা এই ব্যাপারে প্রেসিডেন্টের সঙ্গে কথা বলেছে। ঠিক সময়ে ফুটবলাররা সঠিক মানুষের সঙ্গে কথা বলেছে। এই জন্য আমাদের অধিনায়ক সংবাদ সম্মেলনে আসেনি।’

এবারের কোপা যৌথভাবে আয়োজন করার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনার। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়াকে আগেই স্বাগতিকের তালিকা থেকে বাদ দেওয়া হয়। এরপর শোনা যাচ্ছিল, এককভাবেই কোপা আয়োজন করতে পারে আর্জেন্টিনা। কিন্তু সোমবার আনুষ্ঠানিকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে কনমেবল জানায়, আর্জেন্টিনাতেও হচ্ছে না এবারের কোপা।

মূলত করোনাভাইরাসের কারণে দেশটিতে বর্তমানে চলছে নানা বিধিনিষেধ। বন্ধ রয়েছে ফুটবল ম্যাচ আয়োজনও। এ কারণেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয় কনমেবল। এই দুই দেশের বদলে নতুন আয়োজক হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করে কনমেবল। যদিও ব্রাজিলের করোনাভাইরাস পরিস্থিতিও স্বস্তির বার্তা দিচ্ছে না।

Related posts

টেক্সাস এবং এনসি স্টেটের মধ্যে মহিলাদের NCAA চ্যাম্পিয়নশিপ খেলায় কোর্টের ত্রুটি৷

News Desk

ডিপিএলে আর খেলবেন না সাকিব, চলে যাচ্ছেন আমেরিকা

News Desk

Paige Spiranac কেইটলিন ক্লার্কের “একদম হিংস্র” ঘৃণা আসতে দেখেছে

News Desk

Leave a Comment