Image default
খেলা

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরার পুরস্কারে দুই পেসারের জয়জয়কার

সোমবার হয়ে গেলো দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান। করোনাভাইরাসের কারণে ভার্চুয়ালি হওয়া এই অনুষ্ঠানে বাজিমাত করেছেন নারী ও পুরুষ দলের দুই পেসার শাবনিম ইসমাইল ও এনরিচ নর্টজে। দুজনই জিতেছেন একগাদা পুরস্কার।

দক্ষিণ আফ্রিকার ১২তম খেলোয়াড় হিসেবে পরপর দুই বছরে বর্ষসেরা উদীয়মান ও বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন নর্টজে। এছাড়াও বর্ষসেরা টেস্ট ক্রিকেটার, দর্শকের ভোটে বর্ষসেরা ক্রিকেটার এবং খেলোয়াড়দের ভোটে বর্ষসেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন তিনি।

অন্যদিকে শাবনিম ইসমাইল জিতেছেন বর্ষসেরা নারী ক্রিকেটার, বর্ষসেরা নারী টি-টোয়েন্টি ক্রিকেটার ও খেলোয়াড়দের ভোটে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার। এর আগে ২০১৫ সালেও বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছিলেন তিনি। মারিজান ক্যাপ ও ড্যান ফন নিকার্কের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে দুই-ততোধিকবার বর্ষসেরা হলেন শাবনিম।

নর্টজে-শাবনিমের বাইরে রসি ফন ডার ডুসেন জিতেছেন বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড়ের পুরস্কার। বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন তাবরাইজ শামসি। যিনি বর্তমানে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের এক নম্বর বোলার। নারী ক্রিকেটে বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লিজল লি।

Related posts

লিনেট উডার্ড দাবি করেছেন যে কেইটলিন ক্লার্ক আশ্চর্যজনক পরিবর্তনের সাথে তার নিজের রেকর্ড ভাঙেননি

News Desk

অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী স্পিনার এখন কাঠমিস্ত্রি

News Desk

আম্পায়ারকে হুমকি দিলেন তামিম

News Desk

Leave a Comment