Image default
খেলা

টি-২০ বিশ্বকাপের অষ্টম আসরের প্রথম হ্যাট্ট্রিক

অস্ট্রেলিয়ায় চলমান টি-২০ বিশ্বকাপের অষ্টম আসরে প্রথম হ্যাট্ট্রিক করলেন সংযুক্ত আরব আমিরাতের ডান-হাতি লেগ-স্পিনার কার্তিক মিয়াপ্পান। মঙ্গলবার (১৮ অক্টোবর) টুর্নামেন্টের প্রথম রাউন্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার বিপক্ষে হ্যাট্ট্রিক করেন আরব আমিরাতের ২২ বছর বয়সী মিয়াপ্পান। 

জিলংয়ের কার্ডিনিয়া পার্কে প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপের ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হয় আরব আমিরাত। টস জিতে প্রথমে বোলিং করতে নামে আরব আমিরাত। শ্রীলংকা  ইনিংসের ১৫তম ওভারে তৃতীয়বারের মত বোলিং করতে এসে প্রথম তিন বলে ৩ রান দেন মিয়াপ্পান। চতুর্থ বলে ভানুকা রাজাপাকসে, পঞ্চম বলে চারিথা আসালঙ্কা এবং শেষ বলে  শ্রীলংকা অধিনায়ক দাসুন শানাকাকে ফিরিয়ে হ্যাট্ট্রিক করেন ভারতে জন্মগ্রহণকারী স্পিনার। রাজাপাকসে ৫, আসালঙ্কা ও শানাকা ফেরেন খালি হাতে। 



টি-২০ বিশ্বকাপে পঞ্চম খেলোয়াড় হিসেবে হ্যাট্ট্রিক করলেন মিয়াপ্পান। এর আগে ২০০৭ আসরে বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার পেসার ব্রেট লি, ২০২১ আসরে হয় তিনটি হ্যাট্রিক। নেদারল্যান্ডসের বিপক্ষে আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্ফার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলংকার স্পিনার হাসারাঙ্গা ডি সিলভা ও  ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা হ্যাট্ট্রিক করেন।

পুরুষ বিভাগে ওয়ানডে ও টি-২০ বিশ্বকাপ মিলিয়ে আইসিসির সহযোগী দেশের প্রথম খেলোয়াড় হিসেবে কোন টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে হ্যাট্ট্রিকের নজির গড়লেন মিয়াপ্পান। আরব আমিরাতের হয়ে প্রথম এবং আন্তর্জাতিক টি-২০তে ৩৯তম হ্যাট্ট্রিককম্যান হিসেবে রেকর্ড বইয়ে নাম তুললেন মিয়াপ্পান। ম্যাচে ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন এই স্পিনার। 

সূত্র: বাসস

Source link

Related posts

করোনা আক্রান্ত জেমি সিডন্স

News Desk

ভারতে বিশ্বকাপ নিয়ে উলটো সুর কামিন্সের

News Desk

কোপা নিয়ে কাটল শঙ্কা, সবুজ সঙ্কেত দিল ব্রাজিলের সুপ্রিম কোর্ট

News Desk

Leave a Comment