Image default
খেলা

চার ক্যাটাগরিতে দক্ষিণ আফ্রিকার সেরা নরকিয়া

অভিষেকের পর থেকে গতি, বাউন্স আর সুইং দিয়ে বিশ্ব ক্রিকেটে নজর কেড়ে চলছেন অ্যানরিক নরকিয়া। দক্ষিণ আফ্রিকার হয়ে দারুণ বোলিং করা ডানহাতি এই পেসার ফলও পেয়েছেন হাতেনাতে। প্রোটিয়াদের হয়ে তিন ফরম্যাটে নিজের জায়গা পোক্ত করার পর এবারের নিজের ঝুলিতে তুলছেন সেরার পুরস্কার।

গেল বছরই দক্ষিণ আফ্রিকার নবীন ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন অ্যানরিক নরকিয়া। আর পরের বছর জিতলেন দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার। এ ছাড়া আরও তিনটি ক্যাটাগরিতে প্রোটিয়া সেরা হয়েছেন ডানহাতি এই পেসার। ছেলেদের ক্যাটাগরিতে বর্ষসেরা ক্রিকেটার হওয়ার সঙ্গে জিতেছেন বর্ষসেরা টেস্ট ক্রিকেটার, সমর্থকদের ভোটে বর্ষসেরা ক্রিকেটার ও ক্রিকেটারদের চোখে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার। তাঁর সঙ্গে অবশ্য যৌথভাবে ক্রিকেটারদের চোখে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন অ্যাইডেন মার্করাম।

চার ক্যাটাগরিতে দক্ষিণ আফ্রিকার সেরা নরকিয়াএদিকে ছেলেদের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার জিতেছেন রাসি ভ্যান ডার ডুসেন। আর বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার তাবরাইজ শামসি। দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা নতুন ক্রিকেটার হয়েছেন অলরাউন্ডার জর্জ লিন্ডা। ঘরোয়া ক্রিকেটের ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ বাঁহাতি স্পিনার কেশভ মহারাজ, চারদিনের ক্রিকেটের সেরা মার্করাম, ওয়ানডের সেরা রবি ফ্রাইলিঙ্ক আর টি-টোয়েন্টিতে সেরার পুরস্কার জিতেছেন পেসার সিসান্ডা মাগালা।

মেয়েদের ক্রিকেটে বর্ষসেরার পুরস্কার জিতেছেন শবনম ইসমাইল। যা কিনা দ্বিতীয়বারের মতো। এর আগে অবশ্য ডানে ফন নিকার্ক ৩ বার আর মারিজান ক্যাপ জিতেছেন ২ বার করে। বর্ষসেরা ক্রিকেটার হওয়া ছাড়াও ইসমাইল জিতেছেন বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার ও ক্রিকেটারদের চোখে সেরা ক্রিকেটারের পুরস্কার। আর মেয়েদের ওয়ানডের সেরা ক্রিকেটার লিজেল লি।

Related posts

লায়ন্স তারকা আমন রা সেন্ট ব্রাউন বলেছেন যে তিনি 2021 সালে তার সামনে রাখা 16টি প্রশস্ত রিসিভার ‘কখনও ভুলবেন না’

News Desk

পদত্যাগপত্রে যা লিখেছেন ডমিঙ্গো

News Desk

করোনা মুক্ত আর্জেন্টিনা কোচ

News Desk

Leave a Comment