Image default
খেলা

ঘরের মাঠে সিরিজ বলেই আত্মবিশ্বাসী বাংলাদেশ : নান্নু

করোনা মহামারীর ধাক্কায় দীর্ঘ ১১ মাসেরও বেশি সময় আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিল বাংলাদেশ ক্রিকেট দল। গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরে বাংলাদেশ। সেই সিরিজে ক্যারিবীয়দের ৩-০ ব্যবধানে ওয়ানডেতে হোয়াইটওয়াশ করে স্বাগতিকরা। তবে এরপর নিউজিল্যান্ডে গিয়ে উল্টো ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ফিরেছে তামিম ইকবালের দল। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লীগে তাই এখন পর্যন্ত মিশ্র অভিজ্ঞতা হয়েছে বাংলাদেশের। এবার ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সুপার লীগের ৩ ম্যাচে আবার ঘুরে দাঁড়াতে চায় স্বাগতিকরা।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ঘরের মাঠে সিরিজ বলেই দারুণ কিছু হওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী। কারণ তিনি দাবি করেছেন, ঘরের মাঠে সবসময়ই ভাল খেলে বাংলাদেশ। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ওয়ানডের দল ঘোষণার পর এসব কথা বলেন নান্নু। ওয়ানডে ক্রিকেটে অনেক আগে থেকেই বেশ শক্ত দলে পরিণত হয়েছে বাংলাদেশ। বিশেষ করে ঘরের মাঠে যে কোন প্রতিপক্ষকেই নিয়মিত নাকানি-চুবানি খাইয়ে চলেছে টাইগাররা। কিন্তু মাঠের সেই বাঘ যেন বিদেশের মাটিতে গেলেই হয়ে ওঠে ‘কাগুজে বাঘ।’। সর্বশেষ প্রমাণটা মার্চে নিউজিল্যান্ড সফরে গিয়ে লজ্জাজনকভাবে ৩ ওয়ানডেতেই ধরাশায়ী হওয়ার মধ্য দিয়ে পাওয়া যায়। অথচ তার আগের সিরিজে ঘরের মাটিতে ক্যারিবীয়দের কোন পাত্তাই দেয়নি টাইগাররা। এখন আবার ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। তাই আত্মবিশ্বাসী নান্নু।

কারণ দলে ফিরেছেন অন্যতম সেরা খেলোয়াড় সাকিব আল হাসান। নান্নু বলেন, ‘সাকিব বা সেরা খেলোয়াড়দের দলে পেলে দল ভাল থাকে। অনুশীলন ম্যাচে তারা খেলেছে। সবাই যদি আত্মবিশ্বাসী থাকে, তাহলে আশাকরি খুব ভাল ফলাফল হবে।

Related posts

ইনজুরিতে সাইফউদ্দিনও ছিটকে গেলেন

News Desk

চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটিকেই পেল মেসির পিএসজি

News Desk

মিরাজ ইস্যুতে দ্বন্দ্বের অবসান

News Desk

Leave a Comment