Image default
খেলা

গুরুর সামনেই তার ৮ বছরের রেকর্ড ভাঙলেন শিষ্য

একটা সময় পাকিস্তানের হয়ে মাঠ মাতিয়েছেন। ইউনিস খান এখন দলের ব্যাটিং কোচ। মাঠে ভালো করার মন্ত্র শেখাচ্ছেন আবিদ আলি-আজহার আলি-বাবর আজমদের।

শনিবার ইউনিস চোখের সামনেই দেখলেন তার ৮ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিচ্ছেন শিষ্যদের একজন। জিম্বাবুয়ের বিপক্ষে হারারে টেস্টে দুর্দান্ত এক ইনিংসে গুরু ইউনিসকে পেছনে ফেলেছেন পাকিস্তানি ওপেনার আবিদ আলি।

টেস্টের দ্বিতীয় দিনে হার না মানা ২১৫ রানের ইনিংস খেলেছেন আবিদ আলি। যেটি ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যানের ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি।

আবিদের এই ইনিংসটি এখন জিম্বাবুয়ের মাটিতে পাকিস্তানি কোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সেরা। এতদিন এই রেকর্ডটি ছিল ইউনিস খানের। ২০১৩ সালে জিম্বাবুয়েতে অপরাজিত ২০০ রানের এক ইনিংস খেলেছিলেন পাকিস্তানের বর্তমান ব্যাটিং কোচ।

এই তালিকায় তৃতীয় অবস্থানে মোহাম্মদ ওয়াসিমের ১৯২। ১৯৯৮ সালে হারারেতেই এই ইনিংস খেলেছিলেন পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান। ইউনিসের আগে যেটি ছিল সেরা।

হারারেতে চলতি সিরিজের দ্বিতীয় টেস্টে দ্বিতীয় দিনেই চালকের আসনে বসে গেছে পাকিস্তান। ৮ উইকেটে ৫১০ রানের পাহাড় গড়ে প্রথম ইনিংস ঘোষণা করেছে সফরকারিরা। জবাবে ৪ উইকেটে ৫২ রান নিয়ে দিন শেষ করেছে জিম্বাবুয়ে। এখনও তারা পিছিয়ে ৪৫৮ রানে।

Related posts

ব্রাজিলের বিপক্ষে ‘অঘটন’ চান সনও

News Desk

জর্জিয়া ইউনিভার্সিটি AJC গল্পের “প্রত্যাহার দাবি করে”, যা বলে যে “ত্রুটি” এবং “মিথ্যা” রয়েছে

News Desk

আজ মুখোমুখি দিল্লি ও রাজস্থান, জেনে নিন সম্ভাব্য একাদশ

News Desk

Leave a Comment