Image default
খেলা

কী আছে মেসির ১২৭ কোটি টাকার বিলাসবহুল বিমানে?

ইউরোপ থেকে যখন নিজ দেশ আর্জেন্টিনায় পা রাখেন, লিওনেল মেসির সঙ্গী হয় কয়েকজন সতীর্থও। আর্জেন্টাইন অধিনায়ক যে শেষ কয়েক বছর ব্যক্তিগত বিমানে করেই আসা যাওয়া করছেন আর্জেন্টিনায়। মেসির ১২৭ কোটি টাকা দামের এই বিমানে কী নেই, বিলাসবহুল বিমানটিতে সুবিশাল বসার জায়গা আর স্নানাগার তো আছেই, আছে রান্নাঘর আর কনফারেন্স রুমও।

২০১৮ সালে বিমানটি ভাড়া করেছিলেন মেসি। কারণটা অন্য কিছুই নয়, নিজের পরিবার ও প্রিয় বন্ধু-বান্ধবদের নিয়ে যে গোটা দুনিয়া চষে ফেলতে চান, তা আর আলাদা করে বলে দিতে হয় না। আর সে কারণেই প্রয়োজন পড়েছে এই উড়োজাহাজের।

এই উড়োজাহাজে কী যে নেই! দু-দুটো বাথরুম, একটা রান্নাঘর আর ১৬টা পুরু গদি-আঁটা চেয়ার। যেগুলোকে দিব্যি ভাঁজ করে ফেলাও যায়। আর তা করলেই সেগুলোকে ব্যবহার করা যায় আটটি বিছানা হিসেবে!

প্রতিটা সিটের সামনে লাগানো এলইডি স্ক্রিন, যা অবশ্য গড়পড়তা বিমানেও থাকে। আকাশ পথে যেতে যেতে পছন্দের সিনেমা বা কার্টুন দেখা যায় যাতে। তবে উড়োজাহাজটিকে আর সবার চেয়ে আলাদা করে তোলে তার বাইরের দিকের নকশা। বিমানের বাইরে এমনভাবে এক নকশা করা, যাতে সহজেই বোঝা যায় এই বিমানের মালিক কে।

সাদা-রঙা আকাশযানের লেজে বেশ বড় করে লেখা ১০ সংখ্যাটি। লিওনেল মেসির সঙ্গে দশ নম্বর জার্সির সম্পর্ক তো এ গ্রহে সর্বজনবিদিত। বার্সেলোনা বা বুয়েনস এইরেসের বিমানবন্দরের ওপর দিয়ে এই বিমান উড়ে এসে রানওয়ে ছুঁয়ে ফেললেই যে কেউই বুঝে নেবেন মাটিতে এবার কার পা পড়তে চলেছে!

বিমানের সিড়িতে খোদাই করা আছে তার স্ত্রী রোকুজ্জু আন্তোনেল্লা ও তার তিন সন্তান থিয়াগো, মাতেও আর কিরো মেসির নাম। এ বিমানে চড়েই বার্সেলোনা থেকে আর্জেন্টিনায় যাত্রা হয় তার, যুক্তরাষ্ট্রে ছুটিতেও এ বিমানই হয় তার সঙ্গী। এ বিমানে করেই এবার কোপা আমেরিকা আর বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে আর্জেন্টিনায় পা রেখেছেন মেসি, সঙ্গে ছিলেন সতীর্থ রদ্রিগো দে পল। লক্ষ্য যে কোপা আমেরিকা জেতা, তা বলাই বাহুল্য।

আগামী ১৩ জুন থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট আবার অনুষ্ঠিত হবে তার দেশ আর্জেন্টিনাতেই। ২০১১ সালে নিজ দেশের আসরে শেষ আটেই ভেঙেছিল মেসিদের শিরোপা স্বপ্ন। এবার আবার নিজের দেশে মেসি ট্রফি খরা কাটাতে পারেন কিনা সেটাই দেখার।

Related posts

পেরেরা বনাম হিল দেখতে শেষ মুহূর্তের UFC 300 টিকিটের দাম কত?

News Desk

BetMGM বোনাস কোড 20% ডিপোজিট বা $1.5k ডিপোজিট সারা সপ্তাহ জুড়ে মেলার বিকল্প অফার করে

News Desk

ইউক্রেন-রাশিয়া সংকটের প্রভাব ফুটবলে

News Desk

Leave a Comment