Image default
খেলা

কলম্বিয়া নয়, শুধু আর্জেন্টিনায় হচ্ছে কোপা আমেরিকা

কোপা আমেরিকা ২০২১ যৌথভাবে আয়োজনের দায়িত্ব ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়া। তবে তা থেকে কাটা পড়েছে কলম্বিয়ার নাম। দেশে সহিংস আন্দোলনের কারণেই এই পরিণতি হয়েছে তাদের। এর ফলে লিওনেল মেসির দেশেই হতে যাচ্ছে এবারের কোপা, জানাচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।

দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্ব নির্ধারণের টুর্নামেন্টটি গত বছর হওয়ার কথা থাকলেও বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর প্রাদুর্ভাবে তা এক বছর পিছিয়ে যায়। তবু ১০৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো যৌথ আয়োজক দেখার সম্ভাবনাটা এক মাস আগেও টিকে ছিল। যা হলে ফাইনালসহ ১৫টি ম্যাচ গড়াত কলম্বিয়ার মাঠে।

কিন্তু পরিস্থিতি বদলাতে থাকে গত মাস থেকে। কলম্বিয়াজুড়ে শুরু হওয়া সহিংস সরকারবিরোধী আন্দোলনের কারণে তাতে দেখা দেয় শঙ্কা। এ দাঙ্গায় এ পর্যন্ত প্রাণ গিয়েছে ১৫ জন মানুষের। এর ফলেই যৌথ আয়োজকের সিদ্ধান্ত থেকে সরে আসতে হয়েছে কনমেবলকে।

সংস্থাটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘কলম্বিয়া থেকে কোপা আমেরিকার সরে আসার বিষয়টি নিশ্চিত করছে কনমেবল। দেশটিতে অনুষ্ঠেয় ম্যাচগুলো কোথায় কোথায় হবে তা আসছে দিনগুলোয় নির্ধারিত হবে।

এক বছর পিছিয়ে পরিবর্তিত সূচিতে আগামী ১৩ জুন শুরু হওয়ার কথা প্রতিযোগিতাটির। ২৭ দিনের এই টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ১০ জুলাই। সূচি অনুসারে আগামী ১৩ জুন স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারে নামার কথা মেসিদের। এরপর ১৮, ২১ ও ২৮ জুন যথাক্রমে উরুগুয়ে, প্যারাগুয়ে ও বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে আলবিসেলেস্তেরা।

আর ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে আগামী ১৫ জুন, ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ১৯, ২৫, ২৯ জুন পেরু, কলম্বিয়া ও ইকুয়েডরের বিপক্ষে বাকি তিন ম্যাচ খেলবেন নেইমাররা।

Related posts

জার্মান বিশপ রানার DeMar DeZorn একজন নবীন ব্যক্তি হিসেবে বেরিয়েছেন

News Desk

ODI Record: ৫০ ওভারে ৪৯৮ রান! নিজেদের বিশ্বরেকর্ড ভেঙে নতুন নজির বিশ্বজয়ীদের

News Desk

এমবাপ্পের জন্য সময় নষ্ট করতে চায় না রিয়াল মাদ্রিদ

News Desk

Leave a Comment