Image default
খেলা

কপিল-ধোনিদের কাতারে চলে এসেছেন কোহলি, বলছেন তারা

ক্রিকেটের মক্কায় জয়; তাও আবার দারুণ লড়াইয়ের পর, দারুণ অনিশ্চয়তার শেষে। এমন এক জয়ের পর স্বাভাবিকভাবেই প্রশংসায় ভাসছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

ভারতের এই জয়ে ব্যাট হাতে খুব একটা অবদান রাখতে না পারলেও নিজের অধিনায়কত্ব দিয়ে কোহলি যেন জানান দিলেন, নিজের পারফর্ম্যান্স খারাপ হলেও তিনি একেবারেই ব্যর্থ নন। এমন এক জয়ের পর ‘ক্রিকেটের মক্কা’ খ্যাত লর্ডস তাকে এক কাতারে নিয়ে এসেছে ভারতের দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব আর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে।

নিয়ে আসারই কথা অবশ্য। বিশ্বকাপজয় ছাড়াও দুই অধিনায়কের আরেক কীর্তি ছিল লর্ডসের মাটিতে টেস্ট জেতার। দুই পূর্বসূরীর সেই কীর্তিতেই এবার ভাগ বসিয়েছেন অধিনায়ক কোহলি।

সেই কৃতিত্বের সুবাদেই লর্ডসের কাছ থেকে শুভেচ্ছা পান কোহলি, যেখানে তাকে বসিয়ে দেওয়া হয় দুই কিংবদন্তির কাতারে। লর্ডসের টুইটারে কপিল ও ধোনির সঙ্গে তার ছবি দিয়ে লেখা হয়, ‘কিংবদন্তিদের সঙ্গে। ভারতের তৃতীয় অধিনায়ক হিসেবে লর্ডসে টেস্ট জিতলেন বিরাট কোহলী।’

লর্ডসে অসামান্য এই জয়ের ফলে অস্ট্রেলিয়ার পর একই বছরে ইংল্যান্ডের মাটিতেও টেস্ট সিরিজ জয়ের দারুণ সুযোগ চলে এসেছে ভারতের সামনে। সেই লক্ষ্যে এবার ভারতের মিশন লিডস জয়ের। ইংলিশদের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে এখানেই লড়বেন কোহলিরা। সেই টেস্ট মাঠে গড়াবে ২৫ আগস্ট থেকে।

Related posts

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচের জন্য একাদশ সাজিয়ে দিলেন আফতাব

News Desk

লতার মৃত্যুতে ভারতীয় ক্রীড়াজগতের কিংবদন্তিদের প্রতিক্রিয়া

News Desk

সেরেনা উইলিয়ামস এবং অ্যালেক্সিস ওহানিয়ান একটি মহাকাব্য ড্রোন শোতে তাদের দ্বিতীয় সন্তানের লিঙ্গ প্রকাশ করেছেন

News Desk

Leave a Comment