Image default
খেলা

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষ চারের দৌড়ে টিকে রইল লিভারপুল

চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুমে খেলার দৌড়ে বেশ খানিকটা পথ এগিয়ে গেল লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে আজ রাতে বার্নলির মাঠে ৩-০ গোলের জয় তুলে নেয় ইয়ুর্গেন ক্লপের দল। প্রথমার্ধে রবার্তো ফিরমিনোর গোলের পর দ্বিতীয়ার্ধে লিভারপুলকে আরও দুটি গোল এনে দেন ন্যাট ফিলিপস ও অ্যালেক্স অক্সালেড চেম্বারলিন।এই জয়ে লিগ টেবিলের শীর্ষ চারে উঠে এল লিভারপুল। ৩৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে চারে গতবারের চ্যাম্পিয়নরা। সমান ম্যাচে লিভারপুলের সমান ৬৬ পয়েন্ট নিয়ে পাঁচে লেস্টার সিটি। লিভারপুল (২৪) লেস্টারের (২০) সঙ্গে ৪ গোল ব্যবধানে এগিয়ে উঠে এসেছে শীর্ষ চারে। লিগে নিজেদের শেষ ম্যাচে লিভারপুল ও লেস্টার জিতলে গোল ব্যবধান গুরুত্বপুর্ণ হয়ে দাঁড়াবে।

লিভারপুল একটু গুছিয়ে ওঠার পর বার্নলির তুলনায় বেশি গোলের সুযোগ পেয়েছে। বক্সের আশপাশ থেকে ফিনিশিংয়ের সমস্যায় ভুগেছেন সাদিও মানে ও মোহাম্মদ সালাহ। বক্সের বাইরে ভালো পজিশন থেকে নেওয়া শটে থিয়াগো আলকান্ত্রাও লক্ষ্যভেদ করতে পারেননি। বার্নলি টেবিলে ১৭তম দল হলেও গতি ও আক্রমণাত্বক ফুটবলে বড় দলকে অস্বস্তিতে রাখতে পারে। খেলা শুরুর পর থেকেই এই অস্বস্তিতে ভুগেছে ট্রেন্ট আলেক্সান্দার আর্নল্ড, ন্যাট ফিলিপস ও উইলিয়ামসকে নিয়ে গড়া ক্লপের রক্ষণভাগ। ১০ মিনিটের মধ্যে দুটি সুযোগ কাজে লাগাতে পারেনি বার্নলি।

বিরতির পর বার্নলির খেলার ধার কমেনি। বার্নলি বিরতির পরও লিভারপুলকে মাঝে-মধ্যেই চাপে ফেলেছে। ক্রিস উড প্রায় পুরো ম্যাচেই পরীক্ষা নিয়েছেন লিভারপুল রক্ষণের। রোববার নিজেদের শেষ ম্যাচে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হবে লিভারপুল।

Related posts

আজ চট্টগ্রামে শুরু হচ্ছে টি-টোয়েন্টি ম্যাচ

News Desk

ডিওন স্যান্ডার্স প্রাক্তন জায়ান্টস কোচ প্যাট শুরমুরকে কলোরাডো ফুটবল কোচিং স্টাফের সাথে যুক্ত করেছেন: রিপোর্ট

News Desk

ডিউক দ্বিতীয়ার্ধে টপ-সিড হিউস্টন থেকে দূরে সরিয়ে এলিট এইটে এগিয়ে যায়

News Desk

Leave a Comment