Image default
খেলা

আমিরাত-নামিবিয়া দ্বৈরথ ‘চেনা প্রতিপক্ষ’ নিয়ে আত্মবিশ্বাসী দু’দলই

নামিবিয়া ও সংযুক্ত আরব আমিরাতের একে অপরের শক্তি ও দুর্বলতার দিকটি ভালোই জানা আছে। আইসিসির সহযোগী দেশ হওয়ায় দুই দলের দেখা হয় নিয়মিতই। আর নিজেদের সুপার টুয়েলভে যাওয়ার স্বপ্ন জিইয়ে রাখার ম্যাচে সেই অভিজ্ঞতা কাজে লাগাতে চান গেরহার্ড এরাসমাস। নামিবিয়া অধিনায়ক মনে করেন, এটি তাদের বাড়তি সুবিধা দেবে।
প্রথম রাউন্ডে ‘এ গ্রুপের শেষ ম্যাচে আরব আমিরাতকে হারালেই সুপার টুয়েলভ পর্ব নিশ্চিত হয়ে যাবে নামিবিয়ার। তবে দুই ম্যাচে হেরে যাওয়া আমিরাতের জন্য কাজটা খুবই কঠিন, এই ম্যাচ জেতার পাশাপাশি পক্ষে আসতে হবে অন্য ম্যাচের ফল। এর বাইরে মিলতে হবে রান রেটের সমীকরণ। গতকাল সংবাদ সম্মেলনে এরাসমাস বলেন, ‘অন্য দলগুলো কীভাবে খেলে তা আমরা সবসময় বিশ্লেষণ এবং সেটা কাজে লাগানোর চেষ্টা করি। তাই এটা অবশ্যই এমন কিছু যা আমরা দেখবো এবং এটা একটা বাড়তি সুবিধা যে প্রতিপক্ষ দলের বিপক্ষে অতীতে খেলার অভিজ্ঞতা থেকে আমরা তাদের সম্পর্কে কমবেশি জানি।’ নেদারল্যান্ডসের বিপক্ষে হেরে গেলেও আসরে দুই ম্যাচেই দারুণ ক্রিকেট উপহার দিয়েছে নামিবিয়া। তবে তাদের অজেয় ভাবছেন না আমিরাতের ব্যাটসম্যান আরিয়ান লাকরা। আরব আমিরাতের টপঅর্ডার ব্যাটার বলেন, ‘অবশ্যই নামিবিয়া ভালো ক্রিকেট খেলছে, তারা শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে, কিন্তু দিন শেষে এটা ক্রিকেট খেলা।

বিজ্ঞাপন

এখানে যে দল ভালো ক্রিকেট খেলবে তারাই জিতবে। আমরা নামিবিয়ার বিপক্ষে (অনেক) খেলেছি তাই আমরা তাদের ব্যাটার, বোলারদের সম্পর্কে জানি। এটা একটা ভালো পরিকল্পনা নিয়ে আসা এবং তা সবচেয়ে ভালোভাবে কার্যকর করতে চেষ্টা করার বিষয়।’

Related posts

এরিক মুসেলম্যান ট্রান্সফার পোর্টাল এবং খসড়া সিদ্ধান্ত সত্ত্বেও ব্রনি জেমস ইউএসসিতে ফিরে যেতে চান

News Desk

বাবরকে দেখে শিখুক কোহলি: আকিব জাভেদ

News Desk

আইপিএলে দল না পাওয়াদের সেরা একাদশ

News Desk

Leave a Comment