Image default
খেলা

আমাকে নয়, বাংলাদেশকেই আপনারা জিতিয়েছেন : মুশফিক

আইসিসির মে মাসের সেরা পারফরমারের পুরস্কারটা উঠে গেলো বাংলাদেশের অন্যতম সেরা পারফরমার মুশফিকুর রহীমের হাতেই। আজ আইসিসি এক ঘোষণায় জানিয়েছে, মে মাসে আইসিসির সেরা ক্রিকেটার মুশফিক। বাংলাদেশের প্রথম কোনো ক্রিকেটার হিসেবে এই পুরস্কার জিতলেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের ফলে মে মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি। ঘরের মাঠের সেই সিরিজে একটি করে ফিফটি ও সেঞ্চুরিতে ৭৯ গড়ে ২৩৭ রান করেছিলেন মুশফিক। পুরস্কার জেতার পথে পাকিস্তানের ডান হাতি পেসার হাসান আলি ও শ্রীলঙ্কার বাঁহাতি স্পিনার প্রবীন জয়াবিক্রমকে পেছনে ফেলেছেন তিনি।

এর আগের চার মাসে এই পুরস্কার জিতেছেন যথাক্রমে রিশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও বাবর আজম। এবার এশিয়ার পঞ্চম ক্রিকেটার হিসেবে জিতলেন মুশফিক।

আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর সবাইকে ধন্যবাদ জানান মুশফিক। আজ মিরপুরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ঢাকা প্রিমিয়ার ক্রিকেটের ম্যাচের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুশফিক জানান, তাকে সেরা নির্বাচন করতে গিয়ে যারা ভোট দিয়েছেন, তারা শুধু তাকে নয়, বাংলাদেশকেই জিতিয়ে দিয়েছেন।

মুশফিক বলেন, ‘ধন্যবাদ সবাইকে। বিশেষ করে আইসিসিকে। মে মাসের সেরা ক্রিকেটার হিসেবে আমাকে নির্বাচিত করার জন্য। তার চাইতেও বড় ধন্যবাদ জানাচ্ছি যারা আমাকে ভোট দিয়েছেন। আমি মনে করি, এটা শুধু আমাকে নয়, বাংলাদেশকেই আপনারা জিতিয়েছেন।’

সেরার পুরস্কার পাওয়ার পর নিজের মধ্যেই যেন দায়িত্ববোধ আরও বেড়ে গেছে মুশফিকের। তিনি বলেন, ‘আমার চেষ্টা থাকবে সামনে, শুধু মাসসেরা ক্রিকেটার হিসেবে নয়, আমার এ পারফরম্যান্স যেন সারাবছর জুড়ে বজায় থাকে। যেন অনেক ভালো ভালো ইনিংস ও ম্যাচ উইনিং ইনিংস উপহার দিতে পারি।’

Related posts

সেরা বিশ্বকাপ মানলেও আক্ষেপ সাকিবের

News Desk

সিলেটকে ৯০ রানের টার্গেট চট্টগ্রামের

News Desk

টি-টোয়েন্টিতে নতুন এলিট ক্লাব খুললেন সাকিব

News Desk

Leave a Comment