Image default
খেলা

আজ প্রিমিয়ার লিগ ও সিরি আ’র শিরোপা নির্ধারণ

ম্যানচেস্টার সিটি না কি লিভারপুল। এসি মিলান না কি ইন্টার মিলান। ৯ মাসের দীর্ঘ লড়াইয়ে আজ শেষ দিনের রোমাঞ্চ। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে তিন লিগের চ্যাম্পিয়ন আগেই নিশ্চিত হয়ে গেছে। বাকি আছে শুধু ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) ও সিরি আ।

ইপিএলে ৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে টানা দ্বিতীয় শিরোপার পথে রয়েছে ম্যান সিটি। শেষ ম্যাচে আজ রাত ৯টায় মাঝারি মানের দল অ্যাস্টন ভিলার মুখোমুখি হবে তারা। একই সময়ে ওলভসের বিপক্ষে নামবে দুইয়ে থাকা লিভারপুল। সিটির চেয়ে কেবল এক পয়েন্ট পিছিয়ে তারা। তাই কোয়াড্রাপলের লক্ষ্য পূরণ করতে হলে জয়ের পাশাপাশি সিটির ড্র বা হারের কামনা করতে হবে অলরেডদের। অবশ্য বাড়তি চাপ না নিয়ে বরং নিজেদের ম্যাচের দিকেই মনোযোগী কোচ ইউর্গেন ক্লপ।



লিভারপুলের মতো ঠিক একই পরিস্হিতি সিরি আ’র বর্তমান চ্যাম্পিয়ন ইন্টার মিলানের। শিরোপা ধরে রাখতে হলে এসি মিলানের হার বা ড্রয়ের দিকে তাকিয়ে থাকতে হবে। একই সঙ্গে সান সিরোতে জিততে হবে সাম্পদোরিয়ার বিপক্ষে ম্যাচটিও। কিন্তু ১১ বছর পর আবারও লিগ জয়ের কাছে থাকা এসি মিলান নিশ্চয়ই শেষ ম্যাচে এসে গোলমাল পাকাতে চাইবে না।

৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ইন্টার। কোনোভাবে দুই দলের পয়েন্ট সমান হলে গোলগড়ে এগিয়ে থেকে শিরোপা ধরে রাখবে নেরাজ্জুরিরা। কিন্তু লিভারপুলের ক্ষেত্রে তেমনটা হবে না।

Source link

Related posts

এক বছর পর ইনজুরির উৎস জানলেন হাসান

News Desk

শূন্য রানে আউট অধিনায়ক মুমিনুল, ব্যাটিং করবেন আবার

News Desk

বাবাকে বিশ্বকাপ জেতার প্রতিশ্রুতি দিয়েছিলেন পেলে

News Desk

Leave a Comment