Image default
খেলা

অ্যাশেজের আগে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলবে অস্ট্রেলিয়া

করোনার প্রকোপে গত বছর স্থগিত হয়ে গিয়েছিল আফগানিস্তানের অস্ট্রেলিয়া সফর। যেখানে একটি টেস্ট খেলার কথা ছিল দুই’দলের। এবার স্থগিত সেই টেস্টটি হচ্ছে এ বছরের শেষে।

নভেম্বরে আফগানদের বিপক্ষে টেস্ট দিয়েই শুরু হবে অস্ট্রেলিয়ার নতুন মৌসুম। এরপর শুরু হবে অ্যাশেজ। এবার অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক মৌসুম শুরু হচ্ছে দেরিতে। বুধবার সামনে মৌসুমের সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আফগানিস্তানের টেস্ট ম্যাচটি হওয়ার কথা ছিল গত নভেম্বরে। সেটিই পিছিয়ে এবার হবে ২৭ নভেম্বর থেকে। ম্যাচের ভেন্যু হোবার্ট।

এরপর ৮ ডিসেম্বর থেকে শুরু হবে অ্যাশেজ। প্রথম টেস্টের ভেন্যু ব্রিজবেন। দ্বিতীয় টেস্ট হবে দিন-রাতের, অ্যাডিলেইডে। বক্সিং ডে টেস্ট ও নতুন বছরের টেস্ট যথারীতি থাকছে মেলবোর্ন ও সিডনিতেই। শেষ টেস্ট হবে পার্থে। ১৪ জানুয়ারি থেকে ম্যাচটি হবে পার্থ স্টেডিয়ামে। ১৯৯৪-৯৫ মৌসুমের পর এই প্রথম অ্যাশেজের শেষ টেস্ট হচ্ছে না সিডনিতে। পার্থের ম্যাচ দিয়ে অ্যাশেজ সিরিজের সমাপ্তি শেষবার হয়েছে সেই ১৯৯০ সালে। নতুন মৌসুমে ঘরের মাঠে এই ছয়টি টেস্টই খেলবে অস্ট্রেলিয়া।

এরপর জানুয়ারি-ফেব্রুয়ারিতে তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টির সিরিজ নিউজিল্যান্ডের বিপক্ষে। ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ছেলেদের পাশাপাশি মেয়েদের অ্যাশেজের সূচিও চূড়ান্ত হয়েছে। সেখানে থাকছে একটি টেস্ট, তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে।

Related posts

ট্রেল ব্লেজারের ড্যামিয়ান লিলার্ড পোর্টল্যান্ডের বাইরে বলেছেন: রিপোর্ট

News Desk

ইংল্যান্ড টেস্ট দলের হেড কোচ হলেন ম্যাককালাম

News Desk

‘বিশ্বকাপের প্রথম রাউন্ডেই বাদ পাকিস্তান’

News Desk

Leave a Comment