Image default
খেলা

একদিনের ম্যাচে নতুন বিশ্বরেকর্ড তৈরি করলো অস্ট্রেলিয়ান মহিলা ক্রিকেট দল

রবিবার একদিনের ম্যাচে নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দলকে ৬ উইকেটে হারিয়ে টানা ২২ ম্যাচ জয় করে বিশ্বরেকর্ড তৈরি করলো। এর আগে ২০০৩ সালে রিকি পন্টিং-এর নেতৃত্বে অস্ট্রেলিয়ান পুরুষ দলের টানা ২১ ম্যাচ জয়ের রেকর্ড ভেঙ্গে দিলো। উল্লেখ্য, গত ২০১৭ সালের অক্টোবর মাসের পর থেকে কোনো একদিনের ম্যাচ হারেনি অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল।এদিন মাউন্ট মৌঙ্গৌনিতে সিরিজের প্রথম একদিনের ম্যাচে নিউজিল্যান্ড মহিলা দলকে ৬ উইকেটে হারায় অস্ট্রেলিয়ান মহিলা দল।

২০১৮ সালের মার্চে ভারতের মহিলা দলকে ৩-০ তে হারানোর পর পাকিস্তানকে ৩-০, নিউজিল্যান্ডকে ৩-০, ইংল্যান্ডকে ৩-০ ওয়েস্ট ইন্ডিজকে ৩-০, শ্রীলঙ্কাকে ৩-০, নিউজিল্যান্ডকে ৩-০ ম্যাচে হারিয়েছে অস্ট্রেলিয়া। টানা ২১ ম্যাচে জয়লাভ করার পর এদিন নিউজিল্যান্ডের মহিলা দলকে হারিয়ে টানা ২২ ম্যাচ জয় করে অস্ট্রেলিয়া মহিলা দলের এই বিশ্বরেকর্ড।

এদিনের ম্যাচে নিউজিল্যান্ড দল আগে ব্যাটিং করে ২১২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩৮.৩ ওভারেই ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২১৩ রান তুলে নেয় অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বাধিক রান করেন এলসি পেরি (৫৬) এবং অ্যাসলে গার্ডনের করেন ৫৩ রান।

সূত্র: পিপলস রিপোর্টার

Related posts

কেনিয়ার বিস্ময়বালক লিও মেসো এখন আর্সেনালে

News Desk

দারুণ খেলেও বিদায় বাংলাদেশের দিয়া সিদ্দিকীর

News Desk

'প্রহসনের পুরস্কার' বলা দুর্ভাগ্যজনক: বিএসপিএ 

News Desk

Leave a Comment