Image default
খেলা

অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করলেন নাওমি ওসাকা

অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ানোর তালিকায় এবার যুক্ত হলেন দুইবারের শিরোপাজয়ী জাপানের টেনিস তারকা নাওমি ওসাকা। এর মাধ্যমে শীর্ষ তারকাদের অনুপস্থিতির তালিকায় যোগ হলো আরও একটি নাম।

জাপানিজ শীর্ষ তারকা নাম প্রত্যাহারের কারণ সম্পর্কে আয়োজক টেনিস অস্ট্রেলিয়া কিছু জানাতে পারেনি। তারা টুইটারে শুধুমাত্র লিখেছে, ‘আমরা তাকে (নাওমি ওসাকা) অস্ট্রেলিয়ান  ওপেনে ২০২৩’তে মিস করবো।’



ওসাকার অনুপস্থিতিতে ইউক্রেনিয়ান ডায়ানা ইয়াসট্রেমাস্কা মূল ড্রতে খেলার সুযোগ পাচ্ছেন। গত সেপ্টেম্বরের পর থেকেই ওসাকা প্রতিদ্বন্দ্বিতামূলক টেনিসের বাইরে রয়েছেন। গত সপ্তাহের রিপোর্টের ভিত্তিতে জানা গেছে অফিসিয়াল তালিকা অনুযায়ী তার নাম থাকলেও টেনিস অস্ট্রেলিয়া পরবর্তীতে তার না খেলার বিষয়টি অবগত হয়। ২৫ বছর বয়সী এই জাপানিজ তারকা সামাজিক যোগাযোগ মাধ্যমে অবশ্য অস্ট্রেলিয়ায় না আসার ইঙ্গিত আগেই দিয়েছিলেন। 

আগামী ১৬ জানুয়ারি থেকে মেলবোর্ন পার্কে শুরু হওয়া বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম আরো একবার রঙ হারালো ওসাকার অনুপস্থিতিতে। এর আগে পুরুষ বিভাগের নাম্বার ওয়ান কার্লোস আলকারেজ ইনজুরির কারণে শুক্রবার নাম প্রত্যাহারের ঘোষনা দিয়েছে। অভিজ্ঞ মার্কিন তারকা ভেনাস উইলিয়ামস গত সপ্তাহে অকল্যান্ড ক্লাসিকে ইনজুরিতে পড়ে অস্ট্রেলিয়ান ওপেনে না খেলার ঘোষণা দিয়েছেন। ওয়াইল্ড কার্ডের মাধ্যমে তার অস্ট্রেলিয়ান ওপেনে খেলার কথা ছিল। 


ছবি: সংগৃহীত

ইতোমধ্যে অবসরে যাওয়া বর্তমান চ্যাম্পিয়ন অ্যাশলে বার্টি ও দুই লিজেন্ড সেরেনা উইলিয়ামস ও রজার ফেদেরারকে মিস করবে ওপেন আয়োজকরা। সাবেক নাম্বার ওয়ান ও দুইবারের স্ল্যাম বিজয়ী সিমোনা হালেপও অক্টোবরে নিষিদ্ধ ওষুধ সেবনে বহিস্কৃত থাকায় অংশ নিতে পারছেন না। তবে ভ্যাকসিন  জটিলতায় গত বছর অংশ নিতে না পারা নোভাক জোকোভিচ আবারো ফিরছেন মেলবোর্নে । জোকোভিচের অনুপস্থিতিতে ২০২২ শিরোপা জয়ী রাফায়েল নাদালও থাকছেন। আলকারেজের পরিবর্তে নাদালই শীর্ষ বাছাই হিসেবে কোর্টে নামবেন। 

Source link

Related posts

এসএমইউ-এর টেডি নক্স রুশি রাইস দুর্ঘটনায় জড়িত থাকার অভিযোগের মুখোমুখি হয়েছেন

News Desk

রিচার্লিসন-নেইমারের গোলে শীর্ষস্থান মজবুত করল ব্রাজিল

News Desk

বৃষ্টির বাধায় ফের বন্ধ ডিপিএল

News Desk

Leave a Comment