free hit counter
খেলা

শেষ মুহূর্তের গোলে পর্তুগালকে হারিয়ে শেষ চারে স্পেন

আলভারো মোরাতার শেষ মুহূর্তের গোলে পর্তুগালকে ১-০ ব্যবধানে পরাজিত করে উয়েফা ন্যাশনস লিগের শেষ চার নিশ্চিত করেছেন স্পেন। 

ন্যাশনস লিগের প্রথম আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল মাঠে নেমেছিলো গ্রুপ-এ২’র শীর্ষস্থান অর্জন করে শেষ চারে যাওয়ার উদ্দেশ্যে। এর জন্য ক্রিশ্চিয়ানো রোনালদোর দলের প্রয়োজন ছিলো মাত্র ১ পয়েন্টের। ম্যাচজুড়ে সেদিকেই এগোচ্ছিল পর্তুগাল। ৮৮ মিনিট পর্যন্তও গোলশূণ্য সমতাতেই ছিলো ম্যাচ। 



বিপত্তিটা বাধলো তখনই। বাঁধালেন আলভারো মোরাতা। ৮৮ মিনিটে মোরাতার গোলে পর্তুগালের বিপক্ষে জয় তুলে নিয়ে শেষ চার নিশ্চিত করেছে ।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেললেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি রোনালদোরা। অনেকগুলো সুযোগ মিসের হতাশাতেই পুড়তে হয়েছে পর্তুগালকে।

উল্টো শেষের দিকে এসে আক্রমণের ধার বাড়িয়ে গোল আদায় করে বনেয় লুইস এনরিকের স্পেন। ম্যাচের ৮৮ মিনিটে নিকো উইলিয়ামসের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে পর্তুগালের জালে বল জড়িয়ে স্পেনকে উল্লাসে মাতান মোরাতা। 

৬ ম্যাচে ৩ জয় ও ২ ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে স্পেন। আর ১ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে থেকেই ন্যাশনস লিগের যাত্রা শেষ করতে হলো পর্তুগালকে।


মোরাতার শেষ মুহুর্তের গোলের পর বাঁধভাঙ্গা উল্লাসে মাঠে স্পেন। ছবি- সংগৃহীত

ম্যাচ শেষে মোরাতা স্থানীয় টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমরা যা করতে চেয়েছি তার সবকিছুই আজ করে দেখিয়েছি। আজকে আমাদের পক্ষে পরাজয় মেনে নেওয়া অনেক কঠিন ছিল।’

রাতে একই গ্রুপের আরেক ম্যাচে  চেক রিপাবলিককে ২-১ গোলে হারিয়েছে সুইজারল্যান্ড। ৯ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তিন নম্বরে।

আগামী বছর জুনে ন্যাশনস লিগের শেষ চারে স্পেনের সঙ্গী নেদারল্যান্ড, ইতালি ও ক্রোয়েশিয়া।

Source link

Bednet steunen 2023