free hit counter
ফুটবল থেকে অবসরের পর কি করবেন জানালেন নেইমার
খেলা

ফুটবল থেকে অবসরের পর কি করবেন জানালেন নেইমার

ফুটবল ছেড়ে দিয়ে কেউ হয়েছেন প্রশিক্ষক, কেউবা হয়েছেন ক্লাবের সভাপতি কিংবা মালিক আবার কেউ কেউ খেলার দুনিয়া থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন নানা কাজের মাধ্যমে। তবে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জানালেন ভিন্ন কথা। ফুটবল ছাড়ার পর একজন পেশাদার পোকার খেলোয়াড় হওয়ার ইচ্ছে রয়েছে তার।

২৯ বছর বয়সী ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড ২০১৪ বিশ্বকাপের পর থেকে পোকারে খুবই মনোযোগী হয়ে উঠেছেন। খেলার প্রতি ভালোবাসা থেকেই নিজের পোষা কুকুরের নামও রেখেন ‘পোকার’।

সম্প্রতি সি-নিউজ নামের একটি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে পোকার খেলা নিয়ে খেলোমেলা কথা বলেন তিনি। নেইমার জানিয়েছেন, যখন তিনি স্পেনের বার্সেলোনার হয়ে খেলতেন, সে সময় বার্সার ডিফেন্ডার জেরার্দ পিকের সঙ্গে পোকার খেলতেন তিনি। বর্তমানে পিএসজিতে খেলছেন তিনি। প্যারিসে তার পোকার প্রতিপক্ষ কেইলর নাভাস ও লিয়ান্দ্রো পারেদেস।

নেইমার বলেন, ‘এটা সত্যি, একদম সত্যি। আমি যে কাজগুলো সবচেয়ে বেশি করতে ভালোবাসি, তার মধ্যে এটা (পোকার) একটা।’

তিনি বলেন, ‘আমি খুব মজা পাই এবং মনে করি ফুটবল শেষে আমি এই টুর্নামেন্টে খেলতে পারবো, বিভিন্ন দেশে গিয়ে খেলতে পারবো। আমি সবসময় তাই চেয়েছি এবং আমার ক্যারিয়ারের কারণে তা হয়নি। তবে যখন আমি ফুটবল থেকে অবসর নিবো তখন ঠিকই আমি বিভিন্ন জায়গা গিয়ে এই ধরনের টুর্নামেন্টে অংশ নিবো।’

পোকার ও ফুটবলের মধ্যে অনেক মিল জানিয়ে নেইমার আরও বলেন, ‘আমার মনে করি আমার মনোযোগের মধ্যে এটি একটি। প্রতিপক্ষকে পড়তে পারা, এই খেলা খুবই গুরুত্বপূর্ণ। ফুটবলে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, আমি যা করি ম্যাচটা বোঝার চেষ্টা করি, প্রতিপক্ষকে অনুসরণ এবং সুযোগ খুঁজি আক্রমণে যাওয়ার। পোকারেও একই ব্যাপার। ম্যাচ ও প্রতিপক্ষদের অনুসরণ এবং তাদের ওপর চড়াও হওয়ার সঠিক সময় বের করা।’

Related posts

পিএসজির কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ওঠা কঠিন হলো বায়ার্নের

News Desk

সোনা জিতিয়ে ব্রাজিল দলে ফিরলেন দানি আলভেস

News Desk

ব্রাজিলের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছিলেন জাভি

News Desk