তারা প্রধানমন্ত্রীর কাছে মাহমুদুল্লাহর কাছে আবেদন জানান
খেলা

তারা প্রধানমন্ত্রীর কাছে মাহমুদুল্লাহর কাছে আবেদন জানান

সামনে এশিয়া কাপ। আসন্ন এই টুর্নামেন্টকে ঘিরে বন্ধ দরজায় অনুশীলন করছে বাংলাদেশ ইনডোর ক্রিকেট দল। তবে বাংলাদেশের খেলাধুলায় সবচেয়ে বেশি পরিচিত নাম মাহমুদুল্লাহ রিয়াজ। এশিয়ার জন্য ঘোষিত ১৭ সদস্যের দলে নেই অলরাউন্ড অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। যে দিকে হাওয়া বইছে, তাতেও মনে হচ্ছে না বিশ্বকাপ দলে তাকে অন্তর্ভুক্ত করা হবে।

ক্রিকেট বোর্ডের কর্মকর্তা ও নির্বাচকরা মাহমুদউল্লাহর বাদ পড়ার বিষয়ে নানা যুক্তি উপস্থাপনের চেষ্টা করলেও দেশের ক্রিকেট ভক্তরা তা মানতে রাজি নন। যেকোনো মূল্যে অভিজ্ঞ মাহমুদ আল্লাহ রিয়াদকে দলে দেখতে চান তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে মাহমুদুল্লাহ রিয়াজের সমর্থকরা আরও একধাপ এগিয়ে যান। তার দলে ফেরার দাবিতে গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে মাহমুদুল্লাহ সমর্থক দল। তারা মানববন্ধন থেকে মাহমুদুল্লাহকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।



মাহমুদউল্লাহ সর্বশেষ গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিলেন। এরপর ‘বিশ্রাম’ হিসেবে বাদ দেওয়া হয়। দলটি এশিয়ান কাপ প্রস্তুতি ক্যাম্পে ফিরে আসায় ইতিবাচক লক্ষণ দেখা দিয়েছে। কিন্তু ক্রিকেট ভক্তদের আশায় মাহমুদউল্লাহকে ছাড়াই এশিয়া কাপের দল উপহার দিয়েছে বিরোধীরা।

দল ঘোষণার পর থেকেই এ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। নির্বাচিতদের সিদ্ধান্তের প্রতিবাদে মাহমুদউল্লাহর সমর্থকরা মানববন্ধন করেছে। মুহাম্মদপুরের আবু জাফর নামে এক ভক্ত বলেছেন, ‘রিয়াদ একজন প্রথম-শ্রেণীর ব্যাটসম্যান। এটাকে এভাবে উড়িয়ে দেওয়া উচিত নয়। আমরা পারফরম্যান্স দিয়ে বিচার করার কথা বলছি, আবেগ নয়। যখন দেখলাম গোল করার পরও তাকে বাদ দেওয়া হয়েছে, আমি প্রতিবাদ করার সিদ্ধান্ত নিলাম। মাহমুদউল্লাহর জায়গায় দলে কাদের অন্তর্ভুক্ত করা হয়েছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন আরেক সমর্থক। তিনি বলেছেন: তাকে (মাহমুদুল্লাহ) বাদ দিয়ে যে তিনজনকে নেওয়া হয়েছিল তাদের পারফরম্যান্স খারাপ ছিল। মাহমুদউল্লাহকে দলে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রীর কাছে তিনি বলেন, “প্রধানমন্ত্রী ক্রিকেট ভক্ত। আশা করি তিনি বিষয়টি দেখবেন। আমরা তাকে জনবাপনে মেমো দেব।” মাহমুদউল্লাহর সমর্থক দলের সদস্যরাও ক্ষুব্ধ। কোচ চন্দিকা হাতুরুসিংহে।একজন সরাসরি অভিযোগ করেছেন, কোচ হাথুরুসিংহের চাপে রিয়াদকে বাদ দেওয়ার হঠকারী সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।রিয়াদকে ফেরানো না হলে আমরা ক্রীড়া প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করব। উল্লেখ্য, এর আগে ময়মনসিংহে মাহমুদুল্লাহর বাড়িতে দলে ফেরার দাবিতে মানববন্ধন হয়েছিল।

Source link

Related posts

আমি যদি সেই ভুল না করতাম, ভারত বিশ্বকাপ জিতত: রাহুল

News Desk

এখন নেইমারের জন্য মুখিয়ে আছেন আল-হিলাল

News Desk

লিবার্টি জ্বরকে পরাজিত করার জন্য ক্যাটলিন ক্লার্ককে তার সবচেয়ে খারাপ WNBA গেমে ধরে রেখেছে

News Desk

Leave a Comment