free hit counter
খেলা

কোহলির উপদেশে উপকৃত হয়েছেন বাবর আজম

সম্প্রতি ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলিকে হটিয়ে ওয়ানডে ক্রিকেটের এক নাম্বার ব্যাটসম্যান হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। মাঠে দুইজনের লড়াই চলছে সমানে সমানে। তবে বাবর আজম বলছেন, প্রয়োজনের সময় কোহলি তাকে ব্যাটিং টিপস দিয়ে সাহায্য করেছেন।
কোহলির কাছ থেকে ব্যাটিংয়ের একটি কৌশল সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেছিলেন বলে জানিয়েছেন বাবর। পরবর্তীতে সেটি তার বেশ ভালোভাবে কাজে লাগে বলে জানান তিনি। ২৬ বছর বয়সী এ তারকা ক্রিকেটার বলেন, তিনি নেট সেশনে হালকা মেজাজে ব্যাট করতেন। তবে কোহলির সাথে একটি চ্যাটই তার ব্যাটিংয়ে আমূল পরিবর্তন আসে।

নেটে সতর্কভাবে ব্যাট করার জন্য বাবরকে উপদেশ দেন কোহলি। কেননা ম্যাচে এটি ভালো প্রভাব ফেলে। বাবর জানান, কোহলির উপদেশের পর অনুশীলনে হালকা মেজাজে ব্যাটিং করার মনোভাব তিনি ছেড়ে দেন। এটা তাকে সাহায্যে করেছিল।

বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারে নিজের ১ম টি-টোয়েন্টি সেঞ্চুরিও পান বাবর। সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত ৩য় টি-টোয়েন্টিতে ১২২ রান করেন। এটি পাকিস্তানের আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। এর আগে সর্বোচ্চ স্কোর ছিল আহমেদ শেহজাদের, ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ১১১ রান করেছিলেন।

Related posts

কোহলির মাঠের বাইরের ‘সেরা অর্জন’ ক্যাটরিনা?

News Desk

এক শিশুকে বাঁচাতে ‘বিরুশকা’র ১৬ কোটি টাকার ফান্ড

News Desk

চাচাতো বোনকে বিয়ে করছেন বাবর আজম

News Desk