free hit counter
ইতালির কাছে হেরেও নকআউটে ওয়েলস
খেলা

ইতালির কাছে হেরেও নকআউটে ওয়েলস

প্রথম দুই ম্যাচ জিতে আগেই নকআউট পর্ব নিশ্চিত হয়েছিল উড়তে থাকা ইতালির। ফলে শেষ ম্যাচটি হারলেও তাদের বিশেষ ক্ষতি ছিল না। বরং প্রতিপক্ষ ওয়েলসের নকআউটের টিকিটের জন্য এ ম্যাচে পরাজয় এড়ানো দরকার ছিল।

তবে পরাজয় না এড়াতে পারলেও ক্ষতি হয়নি ওয়েলসের। ইতালির কাছে গ্রুপপর্বের শেষ ম্যাচে হেরেও, এ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোর টিকিট পেয়েছে গ্যারেথ বেলের ওয়েলস।

রোববার রাতে ইতালির অলিম্পিকো স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে ০-১ গোলে হেরেছে ওয়েলস। ইতালির পক্ষে ৩৯ মিনিটের সময় জয়সূচক গোলটি করেছেন মাত্তেও পেসিনা। চলতি ইউরো কাপে এটিই ওয়েলসের প্রথম পরাজয়। আগের দুই ম্যাচে একটি করে জয় ও ড্র ছিল তাদের। অন্যদিকে এ নিয়ে টানা ৩০ ম্যাচ অপরাজিত রইল ইতালি। আর শেষ ম্যাচে রাখল ক্লিনশিট অর্থাৎ হজম করেনি কোনো গোল।

ইতালির কাছে হারলেও, পরাজয়ের ব্যবধানে বেশি বড় না হওয়ার কারণেই মূলত এ গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোতে গেছে ওয়েলস।এ গ্রুপে তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ইতালি। সমান ম্যাচে সমান ৪ পয়েন্ট করে পেয়েছে ওয়েলস ও সুইজারল্যান্ড। কিন্তু সুইজারল্যান্ডের গোল ব্যবধান যেখানে -১, সেখানে +১ গোল ব্যবধান নিয়ে দ্বিতীয় স্থানটি নিজেদের করে নিয়েছে ওয়েলস।

গ্রুপের তিন ম্যাচে তিন গোল করার বিপরীতে দুই গোল হজম করেছে ওয়েলস। অন্যদিকে ৪ গোল দিয়ে ৫টি হজম করেছে সুইজারল্যান্ড। এ কারণেই মূলত শেষ ষোলোর টিকিট পেয়েছে ওয়েলস আর অপেক্ষায় থাকতে হচ্ছে সুইসদের।

Related posts

ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্টাসের জয়

News Desk

অতিরিক্ত সময়ে জোড়া গোল, শেষ আটে ইতালি

News Desk

শুরুতে পিছিয়ে পড়েও দুর্দান্ত জয়, নকআউটে বেলজিয়াম

News Desk