Image default
স্বাস্থ্য

আইচি হাসপাতাল ডাক্তার তালিকা, ইতিহাস ,ঠিকানা ও হটলাইন নাম্বার

আইচি হাসপাতাল বাংলাদেশের একটি বেসরকারি হাসপাতাল। আইচি হাসপাতাল স্বল্প খরচে উন্নত সেবা দিয়ে খুব কম সময়ে অনেক সুনাম অর্জন করেছে | আইচি মেডিকেল কলেজ হাসপাতাল ২০১৩ সালে তাদের একাডেমিক কার্যক্রম শুরু করে |

এটি ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত একটি কলেজ। কলেজটি পাঁচ বছর মেয়াদী কোর্স শেষে এমবিবিএস ও বিডিএস ডিগ্রি প্রদান করে। স্নাতক পরবর্তী এক বছরের ইন্টার্নশিপ সমস্ত স্নাতকদের জন্য বাধ্যতামূলক। ডিগ্রীটি বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক স্বীকৃত। এই মেডিকেল কলেজ হাসপাতালটি খুব কম সময়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে বাংলাদেশের সকল মানুষের গুণগত চিকিৎসা ও সেবা দিতে সক্ষম হয়েছে। মানুষের মৌলিক চাহিদার মধ্যে খাদ্য বস্ত্র বাসস্থান অপরিহার্য তেমনি চিকিৎসা সেবার পাওয়া একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ মৌলিক অধিকার। দেশের সরকারি হাসপাতালগুলো পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলো চিকিৎসা খাতে দেশের সকল মানুষের চাহিদা পূরণ করতে এগিয়ে এসেছে। আশা করছি খুব কম সময়ে বাংলাদেশের সকল সুবিধা বঞ্চিত মানুষ চিকিৎসা পাবে।

আপনি কি আইচি হাসপাতালের ইতিহাস ,ঠিকানা ও হটলাইন নাম্বার, ডাক্তারদের তালিকা খুঁজছেন? তাই আপনি সঠিক জায়গায় আসছেন। নিচে আইচি হাসপাতালের ইতিহাস ,ঠিকানা ও হটলাইন নাম্বার ,ডাক্তারদের তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো । নিশ্চিন্তে একটি সুচিকিৎসা পেতে হলে এখনি চলে আসুন ডেমরা অবস্থিত আইসি মেডিকেল কলেজ হাসপাতালে।

ইতিহাস

আইচি হাসপাতাল, জাপান বাংলাদেশ যৌথ উদ্যোগের ১৯৯৬ সালে উত্তরা মডেল টাউনের সাত নম্বর সেক্টরের একটি ভাড়া বাড়িতে যাত্রা শুরু করে। আইচি মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ মোয়াজ্জেম হোসেন ১৯৯৫ সালে নাগোয়া বিশ্ববিদ্যালয় স্কুল অফ মেডিসিন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছিলেন। এরপর দেশে ফিরে এসে তিনি আইচি হাসপাতাল স্থাপনের সিদ্ধান্ত নেন। প্রাথমিকভাবে এটি একটি ১০ ​​শয্যাবিশিষ্ট হাসপাতাল ছিল যাতে আউটডোর এবং ইনডোর সুবিধা ছিল। এখন এটি একটি ৩৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে পরিণত হয়েছে। ২০১১ সালে, আইচি হাসপাতাল উত্তরা মডেল টাউনের সেক্টর ৮ এর নিজস্ব ক্যাম্পাসে স্থানান্তরিত হয়েছে।

এই প্রতিষ্ঠানটি তুরাগ নদীর তীরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের খুব কাছাকাছি অবস্থিত। এটি ২০১৩ সালে একাডেমিক কার্যক্রম শুরু করে।

ঠিকানা ও হটলাইন নাম্বার

তাৎক্ষণিকভাবে রোগীকে সুচিকিৎসা দিতে হলে আইচি মেডিকেল কলেজ হাসপাতাল হটলাইন নাম্বারে কল করুন। এই নাম্বারে যেকোনো রোগীর ফোন কল পেলে তাৎক্ষণিকভাবে রোগীদের অ্যাম্বুলেন্সে করে বাসা থেকে হাসপাতালে আনার সুবর্ণ সুযোগ রয়েছে। এছাড়া এই হাসপাতালে সিরিয়াল করার জন্য এই নাম্বারে কল করতে পারেন। প্রতিদিন হাজার হাজার রোগী চিকিৎসা নিয়ে বাসায় ফিরে যাচ্ছে। তাই যেকোনো প্রয়োজনে কল করুন এই নাম্বারে এবং অগ্রিম সিরিয়াল নিতে চাইলে অবশ্যই কল করবেন।

ঠিকানা: প্লট- ৩৫,সেক্টর-০৮, আবদুল্লাহপুর, উত্তরা ঢাকা-1230
ফোন: (+88) 028920165, 028916290
হট লাইন: (+88) 01744 463766-8, 01748 488559
aichi_hospital@yahoo.com
ওয়েব: http://aichihospital.com

যারা দীর্ঘদিন যাবৎ কঠিন ও জটিল রোগে ভুগতেছেন তাদের আইচি মেডিকেল কলেজ হাসপাতালে শেষবারের মতো আসতে পারে। বাংলাদেশের সকল রোগীদের জন্য আজকে আমরা ডেমরা আইচি মেডিকেল হাসপাতালে ডাক্তার তালিকা, অ্যাপার্টমেন্ট নাম্বার, অগ্রিম সিরিয়াল ও প্রয়োজনীয় তথ্যগুলো প্রকাশ করেছি। তাই সকল তথ্য গুলো মনোযোগ সহকারে দেখবেন।

আইসি হাসপাতাল ডাক্তার তালিকা:

ডাঃ মোঃ রুহুল কুদ্দুস

এমবিবিএস, এফসিপিএস (সার্জারি), এমএস (ইউরো) থিসিস অংশ
কনসালট্যান্ট সার্জারি
জাতীয় কিডনি রোগ ও ইউরোলজি ইনস্টিটিউট

ড. তৌফিকুল হক

এমবিবিএস, এফসিপিএস (সার্জারি), এমআরসিএস (ইংল্যান্ড)
সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক
মাওলানা ভাসানী মেডিকেল কলেজ

ডা. দিপাল কৃষ্ণ অধিকারী

এমবিবিএস, এমডি (কার্ডিওলজি)
মেডিসিন ও হার্ট স্পেশালিস্ট
সহযোগী অধ্যাপক
কুমুদিনী ওমেনস মেডিকেল কলেজ

ডা. এহতেশামুল হক শাহীন

এমবিবিএস, ডিপ। কার্ড, এমডি (কার্ডিওলজি)
কার্ডিওলজি ও মেডিসিন বিশেষজ্ঞ
সহযোগী অধ্যাপক
জেড এইচ সিকদার উইমেন্স মেডিকেল কলেজ

ডা. মোয়াজ্জেম হোসেন

এমবিবিএস (ঢাকা), পিএইচডি (জাপান), এসটিপিএস (ইংল্যান্ড)
শিশু বিশেষজ্ঞ
সহযোগী অধ্যাপক
ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ

প্রফেসর ড. এম এস আলম

এমবিবিএস, ডিসিএইচ, এমডি (পেডিয়াট্রিক)
শিশু বিশেষজ্ঞ
অধ্যাপক ও প্রধান, শিশু স্বাস্থ্য বিভাগ
শাহাবুদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতাল

Related posts

আরও বেশি দিন বাঁচতে চান? আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন বলে, 8টি হার্ট-স্বাস্থ্যকর অভ্যাস অনুসরণ করুন

News Desk

Most notable drug and vaccine approvals of 2023, according to pharmacists

News Desk

শিশুর গাড়ির আসন সুরক্ষা: বিশেষজ্ঞরা দুর্ঘটনার আঘাত থেকে বাচ্চাদের রক্ষা করতে কী করবেন এবং কী করবেন না তা ভাগ করে নেন৷

News Desk

Leave a Comment